corona virus btn
corona virus btn
Loading

বিশ্বে করোনা আক্রান্ত ৩০ লক্ষ ছাড়াল, আমেরিকাতেই ১০ লক্ষ !

বিশ্বে করোনা আক্রান্ত ৩০ লক্ষ ছাড়াল, আমেরিকাতেই ১০ লক্ষ !

শুধু মাত্র নিউইয়র্ক শহরেই মারা গিয়েছেন সাড়ে ১৭ হাজার মানুষ।

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্বজুড়ে ভয়ঙ্কর থেকে এখন আরও ভয়ঙ্কর রূপ নিচ্ছে মারণ ভাইরাস করোনা ৷ করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৩১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। আর সেই সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা ২ লক্ষ ১৭ হাজারের বেশি । ইতিমধ্যেই করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৯ লক্ষ ৫২ হাজার জন।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে তারা। ইতিমধ্যেই আমেরিকায় মৃতের সংখ্যা ৫৭ হাজারের বেশি মানুষের। সেদেশে গত ২৪ ঘণ্টায় আরও ২,২০০ জনের মত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়েছে। শুধু মাত্র নিউইয়র্ক শহরেই মারা গিয়েছেন সাড়ে ১৭ হাজার মানুষ। মৃত্যুর নিরিখে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালিতে। ইতালিতে মৃত্যু হয়েছে ২৭,৩৫৯ জনের। সেদেশে মোট আক্রান্ত ২ লক্ষ ১৫ হাজারের বেশি। স্পেনেও হু হু করে মৃত্যু বাড়ছে। স্পেনে ২ লক্ষ ৩২ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৩ হাজার ৮২২ ছাড়িয়েছে। ফ্রান্সেও লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। মোট মৃত্যু ২৩ হাজার ৬৬০। আক্রান্ত ১ লক্ষ ৬৫ হাজার ৯১১। জার্মানিতে করোনায় মৃত ৬,৩১৪ জনের। ইরানে মৃত্যু বেড়ে ৫,৮৭৭, আক্রান্তের সংখ্যা ৯২,৫৮৪ । ব্রিটেনে মত্যু হয়েছে ২১ হাজার ৭৪৯ জনের। এ দিন ব্রিটেনে ৫৩৩ জনের মৃত্যুর খবর মিলেছে। সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৬১ হাজার ছারিয়েছে। করোনা আক্রান্তের নিরিখে চিনকে ছাপিয়ে গেল রাশিয়া। রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৯৩,৫৫৮। মৃতের সংখ্যা ৮৬৭।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ হলেন ১৫৯৪ জন। মৃত্যু হল ৫১ জনের। স্বাস্থ্য মন্ত্রকের বিবৃতি অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ২৯,৯৭৪, মৃত ৯৩৭।

First published: April 29, 2020, 8:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर