corona virus btn
corona virus btn
Loading

বিশ্বে করোনা আক্রান্ত ৫৫ লক্ষ ছুঁইছুঁই, আমেরিকায় মৃতের সংখ্যা বেড়ে ৯৭,৬৮৬

বিশ্বে করোনা আক্রান্ত ৫৫ লক্ষ ছুঁইছুঁই, আমেরিকায় মৃতের সংখ্যা বেড়ে ৯৭,৬৮৬
Image: Representational

করোনা আক্রান্তের নিরিখে রাশিয়াকে টপকে গেল ব্রাজিল

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৫৫ লক্ষ ছুঁইছুঁই। এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৫৪ লক্ষ ৯৮ হাজার ৫৭৭। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৪৬ হাজার ৬৮৮। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ লক্ষ ২ হাজার ৪ জন।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। ইতিমধ্যেই আমেরিকায় মৃত্যু ১ লক্ষের দোরগোড়ায়। এই মুহূর্তে আমেরিকায় মোট মৃতের সংখ্যা ৯৭ হাজার ৬৮৬ জন। আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৮৬ হাজার ৪৩৬। আক্রান্তের সংখ্যায় আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে ৩ লক্ষ ৬৩ হাজার ৬১৮ জন করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ২২ হাজার ৭১৬ জনের। এর পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৩ লক্ষ ৪৪ হাজার ৪৮১ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৩ হাজার ৫৪১ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৫৯ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩৬,৭৯৩ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৭৮৫ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৯ হাজারের বেশি। আক্রান্তের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে স্পেনে। স্পেনে ২ লাখ ৮২ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৮,৭৫২ জনের। ফ্রান্সে সংক্রমিত ১ লক্ষ ৮২ হাজার ৫৮৪ জন। মৃত্যু হয়েছে ২৮,৩৬৭ মানুষের।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮০ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৩৭১ জনের। তুরস্কে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৬ হাজার ৮২৭ আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৪০ জনের ।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে, মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ‌ ১ লক্ষ ৩৮ হাজার ৫৩৬ জন। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ৪,০২৪ জনের।

Published by: Ananya Chakraborty
First published: May 25, 2020, 8:44 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर