corona virus btn
corona virus btn
Loading

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ লক্ষের দোরগোড়ায়, মৃত ৩ লক্ষ ২০ হাজারের বেশি

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ লক্ষের দোরগোড়ায়, মৃত ৩ লক্ষ ২০ হাজারের বেশি
Representational Image

আমেরিকায় মৃত্যু হয়েছে ৯১ হাজারের বেশি মানুষের

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪৯ লক্ষের দোরগোড়ায়। এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ৯০ হাজার ৮৬৩। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ২০ হাজার ১৩০। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লক্ষ ৭ হাজার ৩৯২ জন।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। ইতিমধ্যেই আমেরিকায় মৃত্যু হয়েছে ৯১ হাজারের বেশি মানুষের। আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৫০ হাজার ২৯৪ । মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪৬ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩৪,৭৯৬ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৭ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৫ হাজারের বেশি। স্পেনেও হু হু করে মৃত্যু বাড়ছে। স্পেনে ২ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,৭০৯ জনের। ফ্রান্সে সংক্রমিত ১ লক্ষ ৮০ হাজার ছুঁইছুঁই। মৃত্যু হয়েছে ২৮,২৩৯ মানুষের।

ব্রাজিলেও হু হু করে বাড়ছে সংক্রমণ। সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৫৫ হাজার ৩৬৮। মৃত্যু হয়েছে ২ হাজার ৭০০-র বেশি মানুষের। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭৭ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ১২৩ জনের। আক্রান্তের সংখ্যায় আমেরিকার পরেই রয়েছে রাশিয়া, সেখানে ২ লক্ষ ৯০ হাজার ৬৭৮ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ২ হাজার ৭২২ জনের। ২৪ ঘণ্টায় ১১,৬৫৬। আক্রান্তের সংখ্যায় রেকর্ড বৃদ্ধি রাশিয়ায়।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে, মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ‌ ১ লক্ষ ৩২৮ জন। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ৩,১৫৬ জনের।

Published by: Ananya Chakraborty
First published: May 19, 2020, 8:54 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर