corona virus btn
corona virus btn
Loading

বিশ্বে করোনা আক্রান্ত ৫৬ লক্ষের বেশি, আমেরিকায় মৃতের সংখ্যা ছাড়াল ১ লক্ষ

বিশ্বে করোনা আক্রান্ত ৫৬ লক্ষের বেশি, আমেরিকায় মৃতের সংখ্যা ছাড়াল ১ লক্ষ

গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে ৬২ হাজার ২৪০ জন মানুষ নতুন করে ভাইরাস আক্রান্ত হয়েছেন

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৫৬ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৫৬ লক্ষ ৮৪ হাজার ৭৯৫। গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে ৬২ হাজার ২৪০ জন মানুষ নতুন করে ভাইরাস আক্রান্ত হয়েছেন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৫৩ হাজার ২২৫। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ লক্ষ ৩০ হাজার ৫৯৩ জন।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। ইতিমধ্যেই আমেরিকায় মৃতের সংখ্যা ছাড়াল ১ লক্ষ। সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৭২ জনের। সে দেশে গত গত ২৪ ঘন্টায় মার্কিন যুক্তরাষ্ট্রে ৪৬৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৭ লক্ষ ২৫ হাজার ২৭৫ । আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে ৩ লক্ষ ৯৪ হাজার ৫০৭ জন করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ২৪ হাজার ৫৯৩ জনের। এর পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৩ লক্ষ ৬২ হাজার ৩৪২ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৩ হাজার ৮০৭ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬৫ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩৭,০৪৮ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৯৫৫ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩০ হাজারের ৫০০-র বেশি। আক্রান্তের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে স্পেনে। স্পেনে ২ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১১৭ জনের।

ফ্রান্সে সংক্রমিত ১ লক্ষ ৮২ হাজার ৭২২ জন। মৃত্যু হয়েছে ২৮,৫৩০ মানুষের। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮১ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৪৯৮ জনের। তুরস্কে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৮ হাজার ৭৬২ আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৯৭ জনের ।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে, মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ‌ ১ লক্ষ ৫০ হাজার ৭৯৩ জন। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ৪,৩৪৪ জনের।

Published by: Ananya Chakraborty
First published: May 27, 2020, 8:21 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर