corona virus btn
corona virus btn
Loading

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ লক্ষ ছাড়াল, মৃত ৩ লক্ষ ৬১ হাজারের বেশি

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ লক্ষ ছাড়াল, মৃত ৩ লক্ষ ৬১ হাজারের বেশি
Representational Image

আমেরিকায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৭ লক্ষ ৬৮ হাজার ৪৬১।

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৫৭ লক্ষ ৯ হাজার ৩ জন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৬২ হাজার ০৮১। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ লক্ষ ৮১ হাজার ৯৫১ জন।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। ইতিমধ্যেই আমেরিকায় মৃতের সংখ্যা ছাড়াল ১ লক্ষ। সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩ হাজার ৩৩০ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৭ লক্ষ ৬৮ হাজার ৪৬১। আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে ৪ লক্ষ ৩৮ ৮১২ হাজার জন করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭৬৪ জনের। এর পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৩ লক্ষ ৭৯ হাজার ৫১ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৪ হাজার ১৪২ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬৯ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩৭,৮৩৭ জনের। আক্রান্তের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে স্পেনে। স্পেনে ২ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১১৯ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ১৪২ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩১ হাজারের বেশি।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮২ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৫৭০ জনের। ফ্রান্সে সংক্রমিত ১ লক্ষ ৪৬ হাজার ২৩৮ জন। মৃত্যু হয়েছে ২৮,৬৬২ মানুষের। তুরস্কে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৯৭৯ আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৬১ জনের।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। দেশে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৬৫ হাজার ৭৯৯ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত রয়েছে নবম স্থানে। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ৪,৭০৬ জনের। ইতিমধ্যেই করোনায় মৃত্যুতে চিনকেও ছাপিয়ে গেল ভারত। এর সঙ্গে সঙ্গে এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থান পেল ভারত।

Published by: Ananya Chakraborty
First published: May 29, 2020, 10:26 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर