corona virus btn
corona virus btn
Loading

মৃত্যু মিছিল অব্যাহত ! বিশ্বে করোনায় মৃত ৭৪ হাজারেরও বেশি, আক্রান্ত ১৩ লক্ষ পার

মৃত্যু মিছিল অব্যাহত ! বিশ্বে করোনায় মৃত ৭৪ হাজারেরও বেশি, আক্রান্ত ১৩ লক্ষ পার

আমেরিকায় মৃত ১০,৮৭১, ব্রিটেনেও মৃত্যুমিছিল

  • Share this:

#নয়াদিল্লি: মৃত্যুমিছিল অব্যাহত। বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭৪ হাজার ছাড়াল। বিশ্বে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ১,৩১৮৩০৬ জন। এরমধ্যে শুধুমাত্র আমেরিকায় করোনায় মৃত ৬০০০ ছাড়াল। স্পেনে করোনায় মৃত প্রায় ১০ হাজার। সবথেকে ভয়াবহ স্থানে রয়েছে ইতালি। ইতিমধ্যেই ইতালিতে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে।

এরমধ্যে শুধুমাত্র আমেরিকায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা সেদেশে ১০ হাজার ছাড়িয়েছে। মৃতড় সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৮৭১। স্পেনে ১ লাখ ২৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ১৩,৩৪১ ছাড়িয়েছে। ইতালিতে মৃত্যু হয়েছে ১৬,৫২৩ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ১৩, ২৫৪৭ জন। ফ্রান্সে করোনায় মৃত্যু হয়েছে ৮,৯১১ জনের আর জার্মানিতে করোনায় মৃত ১,৮১০।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০৪ জন, যা এক দিনে সর্বোচ্চ। মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২৮১। অন্য দিকে মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। ইতিমধ্যেই মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১১১। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। সুস্থ হয়েছেন ৩১৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে মহারাষ্ট্র হয়েছে ৪৫ জনের। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ৫৭১ জন আক্রান্ত হয়েছেন আর মৃত্যু হয়েছে ৫ জনের। রাজ্যের তরফে জানানো হয়েছে, করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২১। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এখানে মোট আক্রান্ত ৫২৩ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। উত্তরপ্রদেশেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা, সেখানে আক্রান্ত হয়েছেন ৩০৫ জন। দিল্লিতে ৫২৩ জনের শরীরে করোনার ভাইরাস পাওয়া গিয়েছে। ৩০০ ছাড়িয়ে গিয়েছে তেলাঙ্গানায় ও কেরলে। সোমবার বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠক করে জানালেন রাজ্যে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৬১। এখনও পর্যন্ত মারা গিয়েছেন তিন জন।

First published: April 7, 2020, 10:12 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर