শেষ ৩ লক্ষ সংক্রমণ মাত্র ৪ দিনে, মারণ গতিতে ছড়াচ্ছ করোনা: হু

শেষ ৩ লক্ষ সংক্রমণ মাত্র ৪ দিনে, মারণ গতিতে ছড়াচ্ছ করোনা: হু
কবে হবো করোনামুক্তি, চিন্তায় সব মহল। ছবি: PTI

করোনা দমনে বিশ্বজুড়ে যে স্বাস্থ্য কর্মীরা কাজ করছেন তাঁদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে প্রতিটি দেশকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন ট্রেডর্স। আর পৃথিবীবাসীর কাছে তাঁর একটাই অনুরোধ, করোনার গতি হ্রাস করতে ঘরে থাকুন।

  • Share this:

বিশ্বজুড়ে হুহু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। নতুন করে আক্রান্ত হয়েছে ৩০০০০০ মানুষ। বিশ্ব স্বাস্থ্য্ সংস্থা 'হু' এর উদ্বেগ, কোভিড-১৯ ভাইরাসটি গতি বাড়াচ্ছে।

করোনায় আক্রান্তের সংখ্যা ১লক্ষে পৌঁছতে সময় নিয়েছিল ৬৭ দিন।পরের ১ লক্ষ সংক্রমিত হন ১১ দিনে। শেষ এক লক্ষ জন আক্রান্ত হয়েছেন মাত্র চার দিনে।

গত কয়েক দিনে ইওরোপ উজার করে ফেলেছে করোনা। শুধু ইতালিতেই মারা গিয়েছেন ৫৪৭৬জন। বিশেষজ্ঞরা বলছেন ভরকেন্দ্র বদলে করোনা এবার প্রকোপ ছড়াচ্ছে স্পেনে।

তবে এর মধ্যেও আশা ছাড়ছে না হু। হু -এর ডিরেক্টর টেডর্স অ্যাডনম গেব্রেসুসের দাবি, এই ছবিটা বদলাবে। তাঁর কথায়, "করোনো মোকাবিলায় প্রতিটি দেশকে দু'টি বিষয়ে জোর দিতে হবে। এক, আক্রান্তের সংসর্গ এড়ানো। দুই, দ্রুত আরও বেশি নমুনা সংগ্রহ করা।"

ফিফার কিক আউট করোনা অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন টেডার্স অ্যাডনম গেব্রেসুস। সেখান থেকেই তিনি আরও বলেন, শুধু প্রতিরোধ গড়ে তুললে হবে না। ফুটবল মাঠের মতোই ম্যাচচটা জিততে আগ্রাসীও হতে হবে। করোনা দমনে বিশ্বজুড়ে যে স্বাস্থ্য কর্মীরা কাজ করছেন তাঁদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে প্রতিটি দেশকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন ট্রেডর্স। আর পৃথিবীবাসীর কাছে তাঁর একটাই অনুরোধ, করোনার গতি হ্রাস করতে ঘরে থাকুন।

First published: March 24, 2020, 8:05 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर