corona virus btn
corona virus btn
Loading

মৃত্যু মিছিল অব্যাহত ! বিশ্বে করোনায় মৃত ১ লক্ষ ১৯ হাজার, আক্রান্তের সংখ্যা ১৯ লক্ষ ছাড়াল

মৃত্যু মিছিল অব্যাহত ! বিশ্বে করোনায় মৃত ১ লক্ষ ১৯ হাজার, আক্রান্তের সংখ্যা ১৯ লক্ষ ছাড়াল

করোনা মৃত্যু মিছিলে এখনও শীর্ষে আমেরিকা

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্বজুড়ে কমছে না করোনার দাপট। মৃত্যুমিছিল অব্যাহত। করোনায় মৃত ১ লক্ষ ১৯ হাজার। বিশ্বে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ১৯ লক্ষ ২৩ হাজার। করোনা মৃত্যু মিছিলে অবশ্য এখনও শীর্ষে আমেরিকা। আমেরিকায় করোনা মৃত্যু ২৩ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল। গত ২৪ ঘণ্টায় আমেরিকায় মৃতের সংখ্যা ১৫০৯, আক্রান্ত ৫ লক্ষ ৮৬ হাজার। এর মধ্যে সবথেকে খারাপ অবস্থা নিউ ইয়র্কের। এখনও পর্যন্ত নিউ ইয়র্কেই মারা গিয়েছে ১০ হাজার মানুষ। এর পরেই নাম রয়েছে ইতালির। এই মারণ ভাইরাসে সে দেশে আরও ৫৬৬ জনের মৃত্যুর ফলে মোট সংখ্যা দাঁড়িয়েছে ২০,৪৬৫। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১,৫৯,৫১৬।

স্পেন মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭,৬২৮। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪১৯ জনের। মৃত্যু মিছিলে তারা আছে তিন নম্বরে। আর আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৬৯ হাজার ছাড়িয়ে গিয়েছে। আর ফ্রান্সে একদিনে মারা গিয়েছে ৫৭৪ জন। ফলে সে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪, ৯৬৭। পঞ্চম দেশ হিসেবে ব্রিটেনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১,৩২৯ জন। সংক্রমণ রুখতে আগামী ১১ মে পর্যন্ত ফ্রান্সে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। এখনও পর্যন্ত মোট ১০,৪৫৩ জন এ দেশে করোনা আক্রান্ত ৷ মৃত্যু হয়েছে ৩৫৮ জনের ৷ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৮১ জন ৷ সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্র, দিল্লি এবং তামিলনাড়ুতে। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা এখন ২০০০-র সামান্য কম। এ বার সংক্রমণের সংখ্যা হাজার ছুঁয়েছে তামিলনাড়ুতেও।

গতকাল, সোমবার করোনা-সংক্রমণে এক দিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছিল ভারতে। সোমবার একই দিনে সারা দেশে ৫১ জন করোনা-আক্রান্ত মারা গিয়েছেন। মৃতের সংখ্যার পাশাপাশি উদ্বেগ বাড়িয়েছে সংক্রমিতের সংখ্যাও। দেশের করোনা-পরিস্থিতির এই আবহেও অবশ্য স্বস্তি জোগাচ্ছে একটি পরিসংখ্যান। গত এক সপ্তাহে প্রতি দিনের আক্রান্তের সংখ্যায় দেখলে বোঝা যাবে, শতাংশের হিসেবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি ঘোরাফেরা করছে গড়ে ১২ শতাংশের আশপাশে।

First published: April 14, 2020, 11:52 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर