হোম /খবর /বিদেশ /
২৫ লক্ষ ছাড়াল বিশ্বে করোনা-আক্রান্তের সংখ্যা, মৃত্যু ১ লক্ষ ৭৭ হাজারেরও বেশি

মৃত্যু মিছিল অব্যাহত ! ২৫ লক্ষ ছাড়াল বিশ্বে করোনা-আক্রান্তের সংখ্যা, মৃত্যু ১ লক্ষ ৭৭ হাজারেরও বেশি

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ২৫ লক্ষ ৬১ হাজার ছাড়িয়ে গিয়েছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সঙ্গে দাঁড়িয়েছে ১ লক্ষ ৭৭ হাজারেরও বেশি।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে তারা। ইতিমধ্যেই আমেরিকায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা সেদেশে ৪৫ হাজারেও বেশি। মৃতড় সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫,২৯৭। মৃত্যুর নিরিখে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালিতে। ইতালিতে মৃত্যু হয়েছে ২৪,২৬৮ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৩ হাজার ৯৫৭ জন। স্পেনেও হু হু করে মৃত্যু বাড়ছে। স্পেনে ২ লাখ ৪ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২১,২৮২ ছাড়িয়েছে। ফ্রান্সে করোনায় মৃত্যু হয়েছে ২০,৭৯৬ জনের আর জার্মানিতে করোনায় মৃত ৫,০৮৬।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। ভারতে করোনা আক্রান্ত ২০ হাজারের দোরগোড়ায়। এখনও পর্যন্ত আক্রান্ত ১৯ হাজার ৯৮৪। ইতিমধ্যেই মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৬৪০।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Coronavirus, COVID-19, Death Toll