Home /News /international /

কিম-ট্রাম্প ঐতিহাসিক বৈঠকের রাজকীয় ভোজের মেনু কী ছিল জানেন

কিম-ট্রাম্প ঐতিহাসিক বৈঠকের রাজকীয় ভোজের মেনু কী ছিল জানেন

Photo: AP

Photo: AP

কিমের পছন্দের নিরামিষ এশীয় পদ দেগু জরিম-ও ছিল মেনুতে ।

  • Share this:

    #সিঙ্গপুর: একদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, অন্যদিকে উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জং উন । দুই হেভিওয়েটের ঐতিহাসিক বৈঠক যখন, তখন খানাপিনার ব্যবস্থাও যে রাজকীয় হবে তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না । ছিলও তেমনটাই । ইয়ংঝু ফ্রায়েড রাইস থেকে ডার্ক চকোলেট টারলেট গানাশে, সবই ছিল ট্রাম্প-কিমের পাতে ।

    হোয়াইট হাউজ থেকে প্রকাশ করা মেনু কার্ড বলছে, পশ্চিমী, কোরিয়ান, চাইনিজ ও মালয়-এর খাবারে সাজানো ছিল মেনু । সিঙ্গাপুরের ক্যাপেলা হোটেল থেকে বেছে নেওয়া হয়েছে এক্সক্লুসিভ সব পদ ।

    আরও পড়ুন: বৈঠক ফলপ্রসূ, বলছেন কিম-ট্রাম্প

    মেনুর শুরুতেই ছিল প্রন ককটেল উইথ অ্যাভোকাডো স্যালাড, মালয় গ্রিন ম্যাঙ্গো কেরাবু উইথ হানি লাইম ড্রেসিং, সঙ্গে তাজা অক্টোপাস, আর ছিল পুরঠাসা শশার কোরিয়ান পদ ওইসিয়ন ।

    দ্বিতীয় কোর্সে ছিল বিফ শর্ট রিব কনফেত্তি, সঙ্গে পটেটো ডফিনয়েজ ও রেড ওয়াইন সসে ডোবানো স্টিম ব্রকোলিনি । ইয়ংঝু ফ্রায়েড রাইসের সঙ্গে কিম-ট্রাম্প দুজনেরই পছন্দ সুইট অ্যান্ড ক্রিস্পি পর্ক ও হোমমেড ওক্স চিলি সস ।

    কিমের পছন্দের নিরামিষ এশীয় পদ দেগু জরিম-ও ছিল মেনুতে । আর মধুরেণ সমাপয়েত্ হয়েছে হাগেন ডায়েজ ভ্যানিলা আইস ক্রিম উইথ চেরি কলিস দিয়ে ।

    First published:

    Tags: Donald Trump, Kim Jong Un, Singapore

    পরবর্তী খবর