• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • নভেম্বরে কাজ ছেড়েছিলেন! বকেয়া বেতন চাওয়ায় কর্মীকে হেনস্থা করতে বেনজির কাজ সংস্থার

নভেম্বরে কাজ ছেড়েছিলেন! বকেয়া বেতন চাওয়ায় কর্মীকে হেনস্থা করতে বেনজির কাজ সংস্থার

নভেম্বরে কাজ ছেড়েছিলেন, বকেয়া বেতন চাওয়ায় সংস্থা 'এই' রেখে গেল কর্মীর বাড়ির সামনে!

নভেম্বরে কাজ ছেড়েছিলেন, বকেয়া বেতন চাওয়ায় সংস্থা 'এই' রেখে গেল কর্মীর বাড়ির সামনে!

অ্যান্ড্রিয়াস ফ্ল্যাটেন সংস্থার কাজে ইস্তফা দিয়েছিলেন গত বছরের নভেম্বর মাসে। এর পর সংস্থার তরফে তাঁর বাকি থাকা বেতন আটকে দেওয়া হয়।

  • Share this:

    #জর্জিয়া: কাজ ছেড়ে দিলে বকেয়া বেতন এবং অন্য নথিপত্র নিয়ে সংস্থা কতটা হেনস্থা করতে পারে কোনও কর্মীকে, সে অভিজ্ঞতা হয় তো অনেকেরই আছে! কিন্তু বাকি থাকা টাকার পুরোটা মিটিয়েও যে হেনস্থার মুখে ফেলা যায়, সে কথা প্রমাণ করল জর্জিয়ার পিচট্রি সিটির ওকে ওয়াকার অটোওয়ার্কস।

    জানা গিয়েছে যে অ্যান্ড্রিয়াস ফ্ল্যাটেন সংস্থার কাজে ইস্তফা দিয়েছিলেন গত বছরের নভেম্বর মাসে। এর পর সংস্থার তরফে তাঁর বাকি থাকা বেতন আটকে দেওয়া হয়। যার মোট পরিমাণ ছিল ৯১৫ ডলার। পরিস্থিতি এমন জায়গায় চলে যায় যে ফ্ল্যাটেনকে ন্যায্য প্রাপ্য আদায়ের জন্য জর্জিয়া ডিপার্টমেন্ট অফ লেবারের দ্বারস্থ হতে হয়।

    সেই আক্রোশেরই এবার শোধ তুললেন সংস্থার মালিক! ফ্ল্যাটেন জানিয়েছেন যে একদিন বান্ধবীর সঙ্গে বেরোতে গিয়ে দেখেন যে গাড়ি পার্ক করার জায়গার সামনে একটা ছোট ভ্যানে ৯০ হাজার পেনি বা পয়সা জড়ো করে রাখা আছে। তাও সেগুলো পরিষ্কার অবস্থায় নেই, তেল বা গ্রিজ-জাতীয় একটা কিছু লাগানো আছে পয়সাগুলোর গায়ে।

    View this post on Instagram

    A post shared by Olivia Oxley (@ox_isms)

    ফলে, ওই পয়সা ব্যাঙ্কে জমা করে নোট নেওয়ার আগে ফ্ল্যাটেনকে আবার ঝক্কি পোহাতে হচ্ছে। তিনি জানিয়েছেন যে প্রতি রাতে খেটেখুটে বাড়ি ফিরে এখন তিনি পয়সাগুলো পরিষ্কার করেন! এই বিষয়ে সংস্থার মালিক মাইলস ওয়াকারকে সংবাদমাধ্যম প্রশ্ন করলে তিনি বিষয়টি এড়িয়ে যান। জানান, ফ্ল্যাটেন পয়সা পেয়ে গিয়েছে, এ নিয়ে আর বেশি আলোচনার প্রয়োজন নেই!

    ফ্ল্যাটেন এবং তাঁর বান্ধবী অলিভিয়া অক্সলে আপাতত বিষয়টা নিয়ে তামাশা করছেন। পয়সা সাফাইয়ের কাজটা তাঁরা মজা করে করছেন এবং বলছেন যে ওয়াকারের নেতিবাচক আচরণে নিজেদের সুসময় নষ্ট তাঁরা হতে দেবেন না!

    তবে সব কর্মী তো আর ফ্ল্যাটেনের মতো হন না! তাই সংস্থার প্রতি আক্রোশ থেকে কত দূর যাওয়া যায় শোধ তোলার জন্য, সে খবরও চলতি বছরের প্রথম দিকে উঠে এসেছিল সংবাদমাধ্যমে। জানা গিয়েছিল যে স্পেনের এক ব্যক্তি একটি JCB চুরি করে ২১ কিলোমিটার গিয়ে স্পেনের রাজধানী ভিটোরিয়া গাসতেইজের ইন্ডাস্ট্রিয়াল এলাকায় পৌঁছন। সেখানে Mercedes Benz-এর একটি কারখানায় হানা দিয়ে পর পর ৫০টি গাড়িতে ভাঙচুর চালান। সবক'টি গাড়িই নতুন অবস্থায় রাখা ছিল বলে জানা গিয়েছিল!

    Written By: Anirban Chaudhury
    Published by:Swaralipi Dasgupta
    First published: