বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

সত্যি ! কিডনি বেঁচে iPhone কিনে ফেলল যুবক ! পরিণতি মর্মান্তিক !

সত্যি ! কিডনি বেঁচে iPhone কিনে ফেলল যুবক ! পরিণতি মর্মান্তিক !

ঘটনার তদন্তে ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

  • Share this:

#চিন: আই ফোন বা অ্যাপেলের প্রোডাক্টের চাহিদা সব সময় রয়েছে। অনেকেই নিজেদের স্টেটাস সিম্বল হিসেবে আইফোন ব্যবহার করেন। আবার অনেকে সখে কেনেন আইফোন। তবে অ্যাপেলের ফোন হোক বা আইপ্যাড দাম সব সময় অনেকটাই বেশি। যা সাধারণ মানুষ চাইলেই সব সময় কিনতে পারেন না। তবে আজকাল যদিও অনেক রকম ইএমআই অপশন আছে। যাতে মানুষ চাইলে তবুও কিনতে পারে। তবুও অনেকেই মজা করে বলেন কিডনি বেঁচে আইফোন কিনতে হবে। কিন্তু জানেন কি এই মজার কথাটা আর জোকস হিসেবে রইল না। সত্যিই কিডনি বেঁচে আইফোন কিনে ফেলল ১৭ বছরের এক কিশোর।

ঘটনাটি ঘটেছে ৯ বছর আগে। ওই যুবকের বয়স তখন ছিল মাত্র ১৭ বছর। ওই যুবকের নাম ওয়াং শাংকুং। চিনের বাসিন্দা। সে সময় বাজারে এসেছে iphone4s o ipad 2, এই দুটি কেনার জন্য পাগল হয়ে ওঠে ওই যুবক। কিন্তু তার পরিবারের সামর্থ্য ছিল না এই ফোন কিনে দেওয়ার। তখন ওই যুবকের সঙ্গে এক ব্যক্তির কথা হয়। এবং বেশ কিছু টাকায় সে রাজি হয় নিজের কিডনি বেঁচতে। সে জানায় তার একটা কিডনিই যথেষ্ট। এবং কিডনি বেঁচে সে যে টাকা পায় তা দিয়ে সে iphone4s ও  ipad 2 কিনে নেয়।

তার পরিবারের লোককেও কিছু জানাইনি। এর পর কেটে যায় ৯ বছর। হঠাৎ তাঁর শরীর খারাপ করতে থাকে। তাঁকে হাসপাতালে ভর্তি করলে জানা যায়, তার একটি কিডনি নেই। তখনই জানা যায় গোটা ঘটনা। এবং ওই যুবককের এখন রোজ ডায়ালিসিস করাতে হচ্ছে। জানা যায় একটি লোকাল ডাক্তার খানায় তার কিডনি বাদ দেওয়া হয়। এই ঘটনার তদন্তে ৯ জন গ্রেফতার করা হয়েছে। তবে ওই যুবককে বাঁচানো যাবে কিনা তা নিয়ে সন্দেহ রয়ে গিয়েছে।

Published by: Piya Banerjee
First published: November 18, 2020, 12:37 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर