৩৭০ ধারা নিয়ে ভারতের সিদ্ধান্তের জেরে চিনের সার্বভৌমত্ব বিঘ্নিত হবে, সংসদে জানালেন ইমরান খান

৩৭০ ধারা নিয়ে ভারতের সিদ্ধান্তের জেরে চিনের সার্বভৌমত্ব বিঘ্নিত হবে, সংসদে জানালেন ইমরান খান

৩৭০ ধারা প্রত্যাহারের সিদ্ধান্তকে চিনও সমর্থনও করেনা ও এই সিদ্ধান্ত কোনওমতেই গ্রহণযোগ্য নয় । ভারতের এই সিদ্ধান্তের জেরে চিনের আঞ্চলিক সার্বভৌমত্ব বিঘ্নিত হতে পারে

  • Share this:

#ইসলামাবাদ: কাশ্মীর প্রসঙ্গে আজই উত্তাল হয়েছে পাকিস্তান সংসদ। আজ কাশ্মীর প্রসঙ্গে সংসদে বক্তব্য রাখতে গিয়ে আরএসএসের মতাদর্শকেই দায়ী করলেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান ।

'যখন পুলওয়ামা হামলা হয়েছিল তখনও পাকিস্তানকে দোষারোপ করেছিল ভারত; এই অভিযোগের সত্যতা না থাকা সত্ত্বেও বারংবার পাকিস্তানের দিকেই অভিযোগের আঙুল তুলেছে মোদি সরকার কিন্তু তা সত্ত্বেও উইং কমান্ডার অভিনন্দনকে ফিরত পাঠিয়েছি আমরা', সংসদে জানিয়েছেন ইমরান।

পাশাপাশি তিনি আরও জানিয়েছেন বর্তমান সরকারের মতে ভারত শুধুমাত্র হিন্দু ধর্মাবলম্বীদের বাসস্থান ও এটাই ভারতের শাসক সরকারের রাজনৈতিক মতাদর্শ, এটাই আরএসএস চালিত এক দলের মতাদর্শ । 'ভারতে এই মুহূর্তে যা পরিস্থিতি সেখানে প্রত্যেক ভারতীয় নাগরিক কোনওভাবেই সমান নন', মন্তব্য ইমরানের। চিনকেও এই প্রসঙ্গে টেনে তিনি জানিয়েছেন ৩৭০ ধারা প্রত্যাহারের সিদ্ধান্তকে চিনও সমর্থনও করেনা ও এই সিদ্ধান্ত কোনওমতেই গ্রহণযোগ্য নয় । ভারতের এই সিদ্ধান্তের জেরে চিনের আঞ্চলিক সার্বভৌমত্ব বিঘ্নিত হতে পারে ।

'ভারতে গিয়ে আমি এমন অনেকের সঙ্গেই কথা বলেছি যাঁরা দ্বৈত রাষ্ট্রের বিষয়টি মানেন না ও তাঁরা পাকিস্তান গঠনের বিষয়টি সমর্থন করেন না কিন্তু আজ তাঁরাও জিন্নাহর পন্থাকে সমর্থন করছেন', সংসদে জানিয়েছেন ইমরান ।

First published: August 6, 2019, 5:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर