বিদেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

মার্কিন মুলুকের ভোটে এবার ‘‌নেকেড ব্যালট’‌–এর ঝামেলা! তাই‌ নগ্ন হলেন অভিনেত্রীরা

মার্কিন মুলুকের ভোটে এবার ‘‌নেকেড ব্যালট’‌–এর ঝামেলা! তাই‌ নগ্ন হলেন অভিনেত্রীরা

তাই ক্যামেরার সামনে তাঁরা অবলীলায় নগ্ন হয়ে গেলেন। তাঁরা বললেন, এভাবে নগ্ন করে আপনার ব্যালট পাঠাবেন না।

  • Share this:

এসে পড়েছে মার্কিন মুলুকের নির্বাচন। কয়েকদিন বাদেই ভাগ্যবিচার হবে ডোনাল্ড ট্রাম্পের। তবে এবারের নির্বাচন অন্যবারের থেকে বেশ কিছুটা আলাদা। একমাস আগেও তাই আগের মতো ঢেউ ওঠেনি নির্বাচনের। তবে ভিতরে ভিতরে প্রচার চলছে। জো বিডেন কি হারাতে পারবেন ট্রাম্পকে?‌ তাই নিয়ে চলছে জল্পনা কল্পনা। কিন্তু এসবের মধ্যেও একটা প্রশ্ন ক্রমশ সামনে আসছে। এই করোনা পরিস্থিতিতে কী করে ভোট দেবেন সাধারণ মানুষ?‌ নতুন কোনও পদ্ধতিতে ভোট দেওয়া হবে?‌ ছোঁয়াচ এড়িয়ে এতবড় নির্বাচন করা তো অসম্ভব বিষয়। কিন্তু সেই ভোট দেওয়ার পদ্ধতি নিয়েই এবার মুখ খুললেন মার্কিন হলিউড তারকারা।

ভোটের পদ্ধতি নিয়ে বিশেষ সিদ্ধান্ত নিয়েছে মার্কিন প্রশাসন। সেটি হল ব্যালট যাবে ডাকের মাধ্যমে। কয়েকদিন আগে একাধিক প্রদেশে এই ডাকের মাধ্যমে ভোট দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু সেই ভোটের আলাদা নিয়ম রয়েছে। সেখানেই একটি শব্দবন্ধ প্রকাশ্যে এসেছে, সেটিকে বলা হচ্ছে নেকেড ব্যালট। নেকেড ব্যালট মানে, যদি কোনও ভোটার ব্যালট খামে বন্ধ না করেই ভোট দেওয়ার জন্য পাঠিয়ে দেন, তাহলে এটি নেকেড ব্যালট হিসাবে গণ্য করা হবে। মানে ভোট গৃহীত হবে না। তার মানে ভোটটি বাতিল বলে ধরে নেওয়া হবে। আর সেই নেকেড ব্যালট যাতে কেউ না পাঠান, সেই কারণেই সচেতনতা গড়তে চাইলেন হলিউডের স্টারেরা।

তাই ক্যামেরার সামনে তাঁরা অবলীলায় নগ্ন হয়ে গেলেন। তাঁরা বললেন, এভাবে নগ্ন করে আপনার ব্যালট পাঠাবেন না। এভাবে পাঠালে আপনার ভোট গোনা হবে না। তাই সঠিক নিয়ম মেনে ভোট দিন, যাতে আপনার ভোট গোনা হয়।

Published by: Uddalak Bhattacharya
First published: October 8, 2020, 6:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर