Home /News /international /
UAE Havoc Floods : মরুভূমির দেশ আরবে ভয়ঙ্কর বন্যায় জলে ভাসছে গাড়ি! ভিডিও দেখে অবাক হবেন

UAE Havoc Floods : মরুভূমির দেশ আরবে ভয়ঙ্কর বন্যায় জলে ভাসছে গাড়ি! ভিডিও দেখে অবাক হবেন

UAE Havoc Floods : দেশে ৭ জনের মৃতদেহ পাওয়া গেছে। কমপক্ষে ৩৮৯৭ জনকে অস্থায়ী আশ্রয়ে রাখা হয়েছে

  • Share this:

    সংযুক্ত আরব আমিরসাহি (ইউএই) মরুভূমির জন্য পরিচিত। তবে গত দুই দিন ধরে প্রবল বৃষ্টিপাত হয়েছে সেই অঞ্চলে। এবং দেশ থেকে আসা ভিডিওগুলিতে যে বন্যা দেখা গিয়েছে, তা ভয় ধরাচ্ছে ইতিমধ্যেই।

    View this post on Instagram

    A post shared by News18.com (@cnnnews18)

    শারজাহ, রাস আল খাইমাহ এবং ফুজাইরাহতে বিশেষ করে প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্ত হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, ফুজাইরার বেশ কয়েকটি রাস্তা প্লাবিত হয়েছে।

    আরও পড়ুন: ফের প্রেমের গুঞ্জন বলিপাড়ায়! কিয়ারার জন্মদিন উদযাপন করতে দুবাই পাড়ি দিলেন সিদ্ধার্থ

    সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওগুলিতে কাঠামো বোঝা যাচ্ছে না। সম্পত্তির প্রচুর ক্ষতি দেখা যাচ্ছে। রাস্তাগুলি ভেঙে পড়েছে, বেশ কয়েকটি গাড়ি কচ্ছপের মতো ভাসছে এবং বন্যার জল রাস্তার উপর দিয়ে বয়ে চলেছে। বর্ণনা অনুযায়ী এটি ফুজাইরাহ বিমানবন্দরের কাছের কোনও অংশ বোঝা যাচ্ছে।

    আরও পড়ুন: ইন্টেলিজেন্স ব্যুরোতে ৭৭৬ শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন?

    ওই দেশ থেকে আসা ভাইরাল হওয়া অনেক ভিডিওর মধ্যে একটিতে দেখা যাচ্ছে একটি শহরে গাড়িগুলো জলে ডুবে রয়েছে। একটি ভিডিও নেটিজেনদের হতবাক করে দিয়েছে, যেখানে শারজাহ শহরকে সম্পূর্ণরূপে জলে প্লাবিত হতে দেখা যায়। জলের স্রোতে বিখ্যাত কালবা মার্কেট একেবারেই ধ্বংস হয়ে গিয়েছে। এছাড়া প্রচণ্ড জলের ঢেউ বেশ কয়েকটি দোকানের দরজা ও জানলার কাঁচ ভেঙে দিচ্ছে দেখা যায়। আরেকটি ভিডিও, যা ফুজাইরাহ শহরের একটি ড্রোন শট, বন্যার পরের ঘটনা দেখায়...

    View this post on Instagram

    A post shared by News18.com (@cnnnews18)

    ফুজাইরাহতে বন্যার পরের চিত্র দেখা গিয়েছে, যেখানে আমরা দেখি পুরো শহরটি খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাস্তার দুপাশে অনেক যানবাহন উল্টো হয়ে পড়ে রয়েছে। খালিজ টাইমস অনুসারে, কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্ত এলাকা থেকে লোকজনকে উদ্ধার করতে সামরিক যান মোতায়েন করেছে। রয়টার্সের সাম্প্রতিক প্রতিবেদনে বলা হয়েছে, সাম্প্রতিক বন্যার পর শুক্রবার দেশে ৭ জনের মৃতদেহ পাওয়া গেছে। দ্য ন্যাশনালস জানিয়েছে যে জরুরি দল কমপক্ষে ৮৭০ জনকে উদ্ধার করেছে। ৩৮৯৭ জনকে অস্থায়ী আশ্রয়ে রাখা হয়েছে।

    Published by:Aryama Das
    First published:

    Tags: Flood, Flood Alert, UAE

    পরবর্তী খবর