করোনার থাবা, মারণ রোগে আক্রান্ত কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী

করোনার থাবা, মারণ রোগে আক্রান্ত কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী

বিশ্বজুড়ে করোনার কোপ

  • Share this:

#কানাডা: করোনাভাইরাসে আক্রান্ত কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগোয়ার ট্রুডো। কানাডার প্রধানমন্ত্রীর মন্ত্রক থেকে এক বিবৃতিতে এ'কথা জানানো হয়। বৃহস্পতিবার দেওয়া বিবৃতিতে বলা হয়, সোফির ক্ষেত্রে রোগের উপসর্গ এখনও খুব একটা মারাত্মক নয়। চিকিৎসকদের পরামর্শ মেনে তিনি নির্ধারিত সময় আইসোলেশনে থাকবেন। জানা যায়, সম্প্রতি ব্রিটেন থেকে ফেরার পর হালকা জ্বর হয় সোফির। কোনওরকম দেরি না করে তিনি চিকিৎসকদের পরামর্শ নেন।

প্রধানমন্ত্রীর মন্ত্রকের তরফে জানানো হয়েছে, জাস্টিন ট্রুডো সুস্থই আছেন। এখনও পর্যন্ত তাঁর শরীরে করোনার কোনও উপসর্গ ধরা পড়েনি। তবে, সতর্কতা অবলম্বন করে তিনিও ১৪ দিন আইসোলেশনে থাকবেন।

বিশ্বজুড়ে করোনা ত্রাস ! অ্যান্টার্কটিকা বাদে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়েছে ছ’টি মহাদেশেই। আন্তর্জাতিক জরুরি অবস্থার পর এ'বার করোনার সংক্রমণকে প্যানডেমিক বা ‘অতিমারী’ ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO। এখনও পর্যন্ত কানাডায় ১০৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, মারা গিয়েছেন একজন। রোগের প্রকোপ সবথেকে বেশি ব্রিটিশ কলম্বিয়া, অন্টারিও, অ্যালবার্টা, কুইবেক এবং ম্যানিটোবা প্রদেশে। এই রোগ মোকাবিলায় একশো কোটি ডলার মঞ্জুর করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

আইসোলেশনে থাকা করোনাভাইরাস আক্রান্ত কানাডার ফার্স্ট লেডি সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করে কানাডায় অন্য যে সব পরিবারে আইসোলেশন পর্ব চলছে, তাঁদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

First published: March 13, 2020, 10:05 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर