বিমার টাকা হাতাতে স্ত্রী-সন্তানদের ডুবিয়ে মারার চেষ্টা, শাস্তি ২১২ বছরের হাজতবাস!

বিমার টাকা হাতাতে স্ত্রী-সন্তানদের ডুবিয়ে মারার চেষ্টা, শাস্তি ২১২ বছরের হাজতবাস!

আলিকে বছরের পর বছর ধরে সন্তানদের খুন করার পরিকল্পনা করার মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে।

আলিকে বছরের পর বছর ধরে সন্তানদের খুন করার পরিকল্পনা করার মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে।

  • Share this:

#ক্যালিফোর্নিয়া: প্রাক্তন স্ত্রী ও সন্তানদের গাড়ি সমেত ডুবিয়ে দেওয়ার অভিযোগে ক্যালিফোর্নিয়ার এক ব্যক্তিকে ২১২ বছরের জেলের সাজা শোনালেন আমেরিকার ডিস্ট্রিক্ট জজ। ৪৫ বছরের আলি এফ. এলমেজায়েন (Ali F. Elmezayen) বিমার টাকা হাতাতেই এই নির্মম কাণ্ড ঘটিয়েছেন বলে প্রমাণিত হয়েছে।

২০১৫ সালে ঘটেছিল ওই অপ্রীতিকর ঘটনা। আলি এফ. এলমেজায়েন তাঁর প্রাক্তন স্ত্রী রাবাদ দিয়াব এবং সন্তান আবদেলকরিম (৮) ও এলহাসান (১৩) সমেত নিজের হন্ডা সিভিক গাড়ি লস অ্যাঞ্জেলেস পোর্টের জলে নামিয়ে দেন বলে অভিযোগ। গাড়ি থেকে বেরিয়ে আসতে সক্ষম হন আলি। আটকে পড়েন তাঁর প্রাক্তন স্ত্রী ও দুই সন্তান। উদ্ধারকারীরা মা রাবাদকে প্রাণে বাঁচাতে পারলেও আলির দুই সন্তানের কোনও খোঁজ পাওয়া যায়নি।

২০১৯ সালে আলি এফ. এলমেজায়েনকে দোষী সাব্যস্ত করে আদালত। অবশেষে তাঁকে ২১২ বছরের জন্য জেলে পাঠালেন আমেরিকার ডিস্ট্রিক্ট আদালতের বিচারক। যদিও আলির বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা হয়নি। কারণ এ ব্যাপারে তথ্য-প্রমাণ জোগাড় করা সম্ভব হয়নি। বরং আলিকে বছরের পর বছর ধরে সন্তানদের খুন করার পরিকল্পনা করার মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। বিচারক জন এফ ওয়ালটারের (John F. Walter) কথায়, আলি অত্যন্ত দক্ষ মিথ্যাবাদী।

অন্য দিকে মেল ফ্রড, অর্থপাচার কাণ্ডেও আলি এফ. এলমেজায়েনকে দোষী সাব্যস্ত করেছে আদালত। ওই ব্যক্তিকে বিমা সংস্থাকে ২৬১,৭৫১ ডলার ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে। তদন্তে জানা গিয়েছে যে ২০১২ থেকে ২০১৩ সাল পর্যন্ত আটটি বিমা কোম্পানি থেকে নিজের ও পরিবারের সদস্যদের জন্য ৩০ লক্ষ টাকারও বেশি জীবন ও দুর্ঘটনা মৃত্যু সংক্রান্ত পলিসি কিনেছিলেন। এর জন্য প্রতি বছর আলিকে ৬ হাজার ডলারের প্রিমিয়াম দিতে হত। তাঁকে প্রতি বছর ৩০ হাজার ডলার ট্যাক্স রিটার্নও দিতে হত বলে জানানো হয়েছে।

তদন্তে জানা গিয়েছে ২০১৫ সালের ওই ঘটনার পর বিমা কোম্পানি থেকে দুই সন্তানের নামে গচ্ছিত থাকা পলিসির টাকা আলি তুলে নেন। সেই টাকা দিয়ে তিনি মিশরে রিয়াল এস্টেট ও একটি নৌকা কেনেন বলে জানা গিয়েছে। যা থেকে প্রমাণ হয় যে পরিকল্পিত ভাবেই নিজের দুই শিশু সন্তানকে খুন করেন আলি। যদিও নিজেকে নির্দোষ বলে দাবি করে চলেছেন ক্যালিফোর্নিয়ার ব্যক্তি। ওই নির্মম কাণ্ডকে নিছকই দুর্ঘটনা বলে আখ্যা দিয়েছেন আলি।

Published by:Simli Raha
First published: