Home /News /international /
Cabbage Picking Job: সারা বছর জমি থেকে তুলতে হবে বাঁধাকপি, বেতন বছরে ৬৩ লাখ টাকা

Cabbage Picking Job: সারা বছর জমি থেকে তুলতে হবে বাঁধাকপি, বেতন বছরে ৬৩ লাখ টাকা

Cabbage Picking Job: সারা বছর বাঁধাকপি আর ব্রোকোলি তুলতে হবে জমি থেকে। মাইনে মোটা টাকা।

  • Share this:

    #লন্ডন: কয়েক লাখ টাকার প্যাকেজ পেলে অনেক সময় মানুষ ওয়ার্ক প্রোফাইল নিয়ে বেশি মাথা ঘামায় না। ভেবে দেখুন, যদি কাউকে জমি থেকে সবজি তোলার জন্য বছরে ৬৩ লাখ টাকা মাইনে দেওয়া হয়! বাঁধাকপি ক্ষেত থেকে তোলার জন্য £ 62,400 মাইনে দেওয়া হবে। এমন চাকরিতে কেউ কেন আপত্তি করবেন? ব্রিটেনের একটি কৃষি সংস্থা সারা বছর ধরে সবজি (বাঁধাকপি এবং ব্রকলি) তোলার জন্য কর্মীদের মোটা বেতনের প্রস্তাব দিচ্ছে। এর সঙ্গে আরও কিছু বিষয় আছে, যেগুলি যে কাউকে এই কাজের প্রতি আকৃষ্ট করবে।

    টি এইচ ক্লিমেন্টস অ্যান্ড সন লিমিটেড (T H Clements and Son Ltd)-এর তরফে এই চাকরির বিজ্ঞাপন অনলাইনে দেওয়া হয়েছে। বিজ্ঞাপনে বলা হয়েছে, সারা বছর ধরে মাঠ থেকে বাঁধাকপি এবং ব্রকলি তোলার কাজের জন্য নিয়োগ করা হবে। প্রতি ঘন্টায় £ 30 করে দেওয়া হবে। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ঘণ্টায় মজুরি তিন হাজার টাকারও বেশি হবে। বছরে ৬৩,১১, ৬৪১ লাখ টাকা মাইনে। চাকরির প্রোফাইল হিসেবে বলা হয়েছে, এটি মূলত শারীরিক শ্রমের কাজ এবং এটি সারা বছরই করতে হবে।

    ফিল্ড অপারেটিভরা প্রতি ঘন্টায় তিন হাজার টাকা করে পাবে-

    এই কাজের জন্য অনলাইনে দুটি বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। একটি বিজ্ঞাপনে বলা হয়েছে, কোম্পানি বাঁধাকপি তোলার জন্য ফিল্ড অপারেটরদের সন্ধান করছে। এই কাজটি পিসওয়ার্ক অর্থাৎ যেসব বাঁধাকপি এবং ব্রকলি ভেঙে গিয়েছে তার সংখ্যা অনুযায়ী আপনি টাকা পাবেন। এই কাজে প্রতি ঘণ্টায় ৩ হাজার টাকা পর্যন্ত আয় করার সম্ভাবনা রয়েছে। এই কাজ সারা বছর চলবে। মজার ব্যাপার হল, চাকরিতে বেতন প্রতিটি টুকরো অনুযায়ী দেওয়া হবে। অর্থাৎ দিনে বেশি টাকা আয় করার অপশনও খোলা থাকবে। সবজির সংখ্যা অনুযায়ী টাকা কম -বেশি হতে পারে। কৃষি কাজে এত বিপুল বেতনের প্রস্তাব দেখে অনেকেই বেশ অবাক।

    আরও পড়ুন- বরফের দেশে প্রথম দুর্গাপুজো, স্বপ্নপূরণ ছয় বাঙালি পরিবারের

    ব্রিটিনে করোনার এই সময়ে শ্রমিকের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমে গিয়েছে। তাই সরকার মরশুমি কৃষি কর্মী প্রকল্পের অধীনে লোকজন নিয়োগ করতে চায়। শুধু কৃষি নয়, দেশের অন্য অনেক খাতে কর্মীদের তীব্র ঘাটতির কারণে ভাল বেতন দেওয়া হচ্ছে। চালক থেকে শুরু করে পেট্রোল পাম্পে কর্মরত মানুষদেরও রয়েছে ব্যাপক ঘাটতি। এমন অবস্থায় তাদের বেতন ৭৫৫ শতাংশ পর্যন্ত বাড়ানো হয়েছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Cabbage, Job, United Kingdom

    পরবর্তী খবর