Home /News /international /

ভিডিও শ্যুট করছিলেন সর্পপ্রেমী, চোখ খুবলে নেওয়ার চেষ্টা পাইথনের! তারপর...

ভিডিও শ্যুট করছিলেন সর্পপ্রেমী, চোখ খুবলে নেওয়ার চেষ্টা পাইথনের! তারপর...

ভিডিও শ্যুট করছিলেন সর্পপ্রেমী, চোখ খুবলে নেওয়ার চেষ্টা পাইথনের! তার পর?

ভিডিও শ্যুট করছিলেন সর্পপ্রেমী, চোখ খুবলে নেওয়ার চেষ্টা পাইথনের! তার পর?

এই ভয়ংকর ভিডিওটি দেখলে যে কেউ শিউরে উঠবেন। বার্মিজ পাইথনটিকে হাতে নিয়ে ভিডিও করতে ব্যস্ত ছিলেন নিক

  • Share this:

#ফ্লোরিডা: ফ্লোরিডার এভারগ্লেডস ন্যাশনাল পার্ক (Everglades National Park)। একটি বার্মিজ পাইথনের সঙ্গে ভিডিও শ্যুট করছিলেন লস অ্যাঞ্জেলেসের সরীসৃপ-প্রেমিক নিক বিশপ (Nick Bishop)। এমন সময়ে সোজাসুজি চোখ বরাবর হামলা করে ওই ৩ ফুট দীর্ঘ পাইথন। তবে কোনও ক্রমে নিজের চোখ ও জীবন বাঁচিয়েছেন নিক।

এই ভয়ংকর ভিডিওটি দেখলে যে কেউ শিউরে উঠবেন। বার্মিজ পাইথনটিকে হাতে নিয়ে ভিডিও করতে ব্যস্ত ছিলেন নিক। আর উল্টো দিক থেকে বার বার খোঁচা মারছিল সাপটি। এক সময় নিকের হাতের মধ্যেও জড়িয়ে যায়। আর বার বার নিকের দিকে তেড়ে আসে। সেই সময় ভিউয়ারের উদ্দেশে নিক বলে ওঠেন, এই ছোট্ট দুষ্টু সাপটি আক্রমণের চেষ্টায় রয়েছে। কথাটা তখনও শেষ হয়নি। আচমকাই নিকের চোখ বরাবর কামড় বসায় ওই পাইথন। তবে একটুর জন্য ভ্রূর দিকটায় কামড় বসে। না হলে সোজাসুজি চোখের কর্নিয়ায় আঘাত লাগত। ইতিমধ্যেই চোখের উপরের দিক থেকে রক্ত বেরোতে শুরু করে। গোটা মুখ রক্তে ভিজে যায়। মজার বিষয়টি হল, তার পরও নিককে বলতে শোনা যায়, আসলে এটি লাভ বাইট ছিল। না, বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। বর্তমানে সুস্থ রয়েছেন নিক।

নিকের কথায়, এই ধরনের প্রাণীরা যে আক্রমণ করতে পারে, তা জানা ছিল। কারণ এটাই তাদের প্রবণতা। তবে এই ভাবে মুখে কামড়ে বসাবে, তা আশা করিনি। তড়িঘড়ি ক্যামেরা ফেলে সাপটিকে ধরে ফেলি। কারণ একটু উপর-নিচ হলেই সোজা চোখ খুবলে নিত ওই পাইথন। আসলে সচরাচর এই ভাবে ভিডিও তৈরি করেন না তিনি। কারণ সাপের সঙ্গে নিজের ভিডিও তৈরি করলে কামড় খাওয়ার প্রবল সম্ভাবনা থাকে। এক্ষেত্রে ভাগ্য ভালো যে, খুব একটা ক্ষতি হয়নি। একটু এদিক-ওদিক হলেই বড়সড় সমস্যা হত।

ভিডিওটির পাশাপাশি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কথাও জানিয়েছেন নিক। তাঁর বার্তা, অনেকেরই একটি ভুল ধারণা রয়েছে। সাপ কিন্তু কখনও মানুষকে আক্রমণ করার জন্য বা তাকে তাড়া করার জন্য শক্তি খরচ করে না। উল্টে শিকারের জন্য সেই শক্তি সঞ্চয় করে রাখে। আসলে আত্মরক্ষার তাগিদেই সে ছোবল মারে বা কামড়ে দেয়।

উল্লেখ্য, বার্মিজ পাইথন একটি বিষহীন সরীসৃপ। সাধারণত পাখি, বা ছোটখাটো কোনও স্তন্যপায়ী প্রাণী শিকার করে এই প্রজাতির সরীসৃপেরা।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Python

পরবর্তী খবর