হোম /খবর /বিদেশ /
WhatsApp-এ রুমমেটকে অশ্লীল ভাষায় গালাগালি, ২ বছরের জেল যুবতীর!

WhatsApp-এ রুমমেটকে অশ্লীল ভাষায় গালাগালি, ২ বছরের জেল যুবতীর!

দুবাইয়ে HR হিসেবে কাজ করতেন ব্রিটেনের এক যুবতী। ২০১৮ সাল থেকে সেই দেশেই থাকতেন।

  • Last Updated :
  • Share this:

#দুবাই: রুমমেটদের মধ্যে সমস্যা, মনোমালিন্য, কথা-কাটাকাটি খুব স্বাভাবিক বিষয়। কিছু দিন পরই যা ঠিক হয়ে যেতে পারে বা আলাদা থাকা শুরু হয়ে যায়। মেসেজ, চ্যাটে দিনের দিন পর তর্ক করে সময় কেটে যায়। কিন্তু এর জন্য হয় তো কখনও কাউকে হাজতবাস করতে হয়নি। তাই দুবাইয়ের এই যুবতীর ঘটনা একটু আলাদা চোখে দেখতে হবে।

দুবাইয়ে HR হিসেবে কাজ করতেন ব্রিটেনের এক যুবতী। ২০১৮ সাল থেকে সেই দেশেই থাকতেন। একটি বাড়িতে দু'জন রুম শেয়ার করে থাকতেন। প্রত্যেকটি বাড়িতেই যেমন ঝামেলা লাগে, তেমন তাঁদের মধ্যেও হয়। চ্যাটে চলে ঝগড়া। এই ঘটনাটি এখানেই শেষ হয়ে যায় এবং ব্রিটেনের এই যুবতী তাঁর রুম মেটকে একটা দু'টো অশ্লীল শব্দও বলেন। কিন্তু বিষয়টি নিয়ে জলঘোলা আর সেই ভাবে হয়নি।

কয়েকদিন আগে এই যুবতী ঠিক করেন, ব্রিটেনে তাঁর সঙ্গীর সঙ্গে মিলে একটি ব্যবসা চালু করবেন এবং নিজের দেশেই পাকাপাকি ভাবে থাকা শুরু করবেন। এদিকে তাঁর দুবাইয়ের ভিসাও শেষ হয়ে যাচ্ছিল, তাই তিনি ফিরে যাওয়ার জন্য টিকিট কাটেন।

ফ্লাইটে ওঠার সময় তাঁকে ধরেন সেখানকার নিরাপত্তারক্ষীরা এবং বলেন তাঁকে ফ্লাইটে উঠতে দেওয়া হবে না। কারণ জিজ্ঞাসা করলে তাঁরা জানান, তাঁর বিরুদ্ধে দুবাইয়ে একটি মামলা চলছে, যার নিস্পত্তি না হলে দেশ ছাড়ার অনুমতি দেওয়া হবে না।

এবার যেহেতু কিছুই জানতেন না এই যুবতী, তাই তিনি অবাক হয়ে যান। এদিকে সমস্ত জিনিস দুবাই থেকে তিনি ব্রিটেনে পাঠিয়ে দিয়েছেন। সামান্য কয়েকটা জামা-কাপড় ছাড়া কিছুই সঙ্গে নেই। অন্য দিকে, ভিসাও আট দিনে শেষ হয়ে যাবে। বাড়িও ছেড়ে দিয়েছেন। এই পরিস্থিতিতে রীতিমতো বিপাকে পড়েন তিনি এবং তাঁকে থেকে যেতে হয় দুবাইতেই।

পুলিশের কাছে গেলে পুলিশ জানায়, তাঁর নামে একটি মামলা রয়েছে। যার ফলে তাঁকে দু'বছর জেলে থাকতে হবে, নয় তো বিরাট অঙ্কের জরিমানা দিতে হবে। তিনি অনেকবার পুলিশের কাছে গিয়ে খোঁজ নিয়ে জানতে পারেন এই মামলাটি তাঁর সেই রুমমেট দায়ের করেছিলেন সেই ঝগড়ার পরে। কারণ এই যুবতী তাঁকে একটি খারাপ ভাষা বলেছিলেন, যাতে তিনি অপমানিত বোধ করেন ও মামলা দায়ের করেন।

Daily Mail-এর রিপোর্ট অনুযায়ী, এক আইনজীবী জানিয়েছেন, দুবাইয়ে নিয়ম রয়েছে, কোনও পর্যটক যদি UAE-তে এসে কাউকে বাজে ভাষায় আক্রমণ করেন, তাহলে তাঁকে আটক করা যেতে পারে, গ্রেপ্তার করা যেতে পারে। এবং এমন অনেক ঘটনাই ঘটেছে যাতে এই কারণে বহু বিদেশিকে গ্রেপ্তার করেছে সেখানকার প্রশাসন।

Published by:Piya Banerjee
First published:

Tags: Whatsapp