Home /News /international /
Covid 19: আর পরতে হবে না মাস্ক! ব্রিটেনের সিদ্ধান্ত কি তাহলে কোভিড শেষের ইঙ্গিত

Covid 19: আর পরতে হবে না মাস্ক! ব্রিটেনের সিদ্ধান্ত কি তাহলে কোভিড শেষের ইঙ্গিত

ফাইল চিত্র

ফাইল চিত্র

Covid 19: ব্রিটেনের প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, ওমিক্রনের সময় দেখা গিয়েছে, হাসপাতালে যাওয়ার পরিমাণ অত্যাধিক কম।

  • Share this:

    #লন্ডন: ওমিক্রন (Omicron) সংক্রমণের পরিমাণ কমায় এ বার কোভিড বিধিনেষধ অনেকটাই শিখিল করতে চলেছে ব্রিটেন। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson) ঘোষণা করেছেন, আগামী সপ্তাহ থেকে আর মাস্ক পরতে হবে না। করোনার ওমিক্রন সংক্রমণ এখন শীর্ষ স্তরে পৌঁছে গিয়েছে। আর নতুন করে সংক্রমণ বৃদ্ধির সম্ভাবনা নেই, তাই আগামী ২৭ জানুয়ারি থেকে মাস্ক না পরলেও চলবে। পাশাপাশি বন্ধ করে দেওয়া হয়েছে ওয়ার্ক ফ্রম হোম। এ বার অফিসে এসেই কাজ করতে পারবেন কর্মীরা। বুধবার এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। করোনা বিধিনিষেধের বিষয়ে দু-রকম পরিকল্পনা করেছিল ব্রিটেন।

    একটিকে বলা হয়েছিল, প্ল্যান-এ ও প্ল্যান-বি। একটি চালু থাকবে করোনা সংক্রমণ অত্যাধিক থাকার সময়, অন্যটি সংক্রমণ কম থাকার সময়। এত দিন ব্রিটেন প্ল্যান বি চলছিল, এ বার থেকে চলবে প্ল্যান এ।

    আরও পড়ুন- অরুণাচল থেকে অপহৃত ১৭ বছরের তরুণ! ভারতে ঢুকে অপহরণ করেছে চিন, অভিযোগ

    ব্রিটেনের প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, ওমিক্রনের সময় দেখা গিয়েছে, হাসপাতালে যাওয়ার পরিমাণ অত্যাধিক কম। তেমন করে রোগের তীব্র প্রভাবও দেখা যাচ্ছে না। বেশিরভাগেরই শরীরে রয়েছে মৃদু উপসর্গ। টিকা পরবর্তী ব্রিটেনে তেমন করে মৃত্যুহারও বাড়েনি। সব মিলিয়ে এই পরিস্থিতিতে কোভিড নিয়ন্ত্রণে বলেই মনে করছে ব্রিটেন। সেই কারণেই এই সিদ্ধান্ত।

    আরও পড়ুন - প্রেমিকার মায়ের জন্য কিডনি দান করলেন প্রেমিক, এক মাসের মধ্যে ছেড়ে গেলেন সেই প্রেমিকা, তারপর...

    বরিস জনসন বলেছেন, আমাদের বিজ্ঞানীরা মনে করছেন, কোভিডের তৃতীয় ঢেউ ইতিমধ্যে তৃতীয় ঢেউ ছুঁয়ে ফেলেছে। অতি দ্রুত ও বিপুল পরিমাণে কোভিডের বুস্টার টিকা দেওয়ার পরে আমরা আত্মবিশ্বাসী, এ বার পরিস্থিতি ঠিক হবে। আমরা প্ল্যান বি-এর নিয়মকানুন সঠিক ভাবে মানতে পেরেছি, সেই কারণেই এখন প্ল্যান এ-তে ফিরে যাওয়া হবে। আগামী ২৬ জানুয়ারি শেষ হচ্ছে প্ল্যান এ-এর মেয়াদ। তার পর শুরু হবে প্ল্যান বি-এর দৈনিক জীবন যাপন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Coronavirus

    পরবর্তী খবর