• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • 'আমরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব', বাইডেন ও কমলা হ্যারিসকে শুভেচ্ছা বরিস জনসনের

'আমরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব', বাইডেন ও কমলা হ্যারিসকে শুভেচ্ছা বরিস জনসনের

অবশেষে জয়ের শিরোপা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের হাতে!  রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে তিনিই আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট!

অবশেষে জয়ের শিরোপা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের হাতে! রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে তিনিই আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট!

অবশেষে জয়ের শিরোপা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের হাতে! রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে তিনিই আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট!

  • Share this:

    # ওয়াশিংটন: অবশেষে জয়ের শিরোপা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের হাতে!  রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে তিনিই আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট! আমেরিকার ইতিহাসে তিনিই প্রবীণতম প্রেসিডেন্ট হতে চলেছেন। বর্তমানে তাঁর বয়স ৭৭ বছর।

    মার্কিন যুক্তরাষ্ট্রের আড়াইশো বছরের নির্বাচনের ইতিহাসে এমনটা প্রথম ৷ রাষ্ট্রের সেকেন্ড ইন কম্যান্ড, জো বাইডেনের সঙ্গী, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ৷ এক নয়, একসঙ্গে গড়লেন একাধিক নজির ৷ আমেরিকার ইতিহাসে এই প্রথম দেশ পেতে চলেছে এক মহিলা ভাইস প্রেসিডেন্ট, তাও আবার যিনি কৃষ্ণাঙ্গী ৷ শরীরে বইছে আধা ভারতীয়, আধা জামাইকান রক্ত ৷ দেশের সর্বোচ্চ শক্তিশালী মহিলা এখন তিনিই ৷

    জো বাইডেন ও কমলা হ্যারিসকে শুভেচ্ছা জানালেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি ট্যুইট করেন, '' জো বাইডেন ও কমলা হ্যারিসকে অনেক শুভেচ্ছা। মার্কিন যুক্ররাষ্ট্র আমাদের সবথেকে গুরুত্বপূর্ণ মিত্র, আবহাওয়ার পরিবর্তন থেকে ব্যবসা-বানিজ্য বা নিরাপত্তা... সব বিষয়েই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব।''

    ট্রাম্পকে ধরাশায়ী করে হোয়াইট হাউজের দখল নিয়ে মার্কিন জনগণকে কৃতজ্ঞতা জানালেন বাইডেন। তাঁর আশ্বাস, ধর্ম-বর্ণ ভুলে সব মার্কিনিদের প্রেসিডেন্ট হয়ে উঠবেন তিনি।

    এদিন পেনসিলভেনিয়ার গণনা প্রয়োজনীয় সংখ্যা তুলে দিতেই উচ্ছ্বাসে মেতে ওঠে বাইডেন শিবির। একটি ভিডিও পোস্ট করে সবার রাষ্ট্রপতি হয়ে ওঠার বার্তা দেন বাইডেন। ভিডিওটিতে দেখা যায়, সর্বস্তরের উদ্য়মী মার্কিন মানুষকে। সেখানে যেমন কৃষ্ণাঙ্গরা ছিলেন, অ-খ্রিস্টানীরা ছিলেন, তেমনই ছিলেন সাধারণ চাকুরিজীবী থেকে মার্কিন শিল্পীরা। বাইডেন আশ্বাস দেন, ধর্ম-বর্ণ ধনী দরিদ্র নির্বিশেষে মার্কিন মুলুক সকল আমেরিকানদের। তিনি সব আমেরিকানের প্রেসিডেন্ট।

    বাইডেন ট্যুইটটিতে লেখেন, "আমি এই দেশের কাছে নেতৃত্বের দায়িত্ব প্রদানের জন্য কৃতজ্ঞ। সামনের দিনগুলিতে আমাদের জন্য কঠিন। আমি এটুকু প্রমিস করতে পারি, আমি সকলের প্রেসিডেন্ট হয়ে উঠব।"

    Published by:Rukmini Mazumder
    First published: