Bird Crying Like Baby In Australia Zoo: বাচ্চা কাঁদছে! নাকি পাখির কান্না! চিড়িয়াখানার এই অদ্ভুত আওয়াজ অবাক করবে

Bird Crying Like Baby In Australia: বাচ্চা কাঁদছে! নাকি পাখি! এই আওয়াজ আপনাকে অবাক করবে। শুনে দেখুন।

Bird Crying Like Baby In Australia: বাচ্চা কাঁদছে! নাকি পাখি! এই আওয়াজ আপনাকে অবাক করবে। শুনে দেখুন।

  • Share this:

    #সিডনি:

    দূর থেকে শুনে অনেকেই হয়তো ভাবছিলেন কোনও বাচ্চা কাঁদছে। আর বাচ্চার কান্নার শব্দ কারই বা ভালো লাগে! তড়িঘড়ি যে কেউ বাচ্চার কান্না থামাতে চায়। কিন্তু আপনি কি জানেন, এমন একটি পাখি রয়েছে যার কান্না শুনে আপনার মনে হবে কোনও বাচ্চা কাঁদছে। দূর থেকে শুনে আপনি আন্দাজই করতে পারবেন না যে সেটি পাখির ডাক নাকি আদতে কোনও বাচ্চা কাঁদছে! সম্প্রতি অস্ট্রেলিয়ার সিডনির একটি চিড়িয়াখানা কর্তৃপক্ষ সেই পাখির কান্নার ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে। সেই পাখির কান্নার শব্দ শুনে অনেকেই অবাক। ভিডিও না দেখে শুধু শব্দ শুনলে মনে হবে যেন কোনও বাচ্চা অবিরাম কেঁদে চলেছে।

    সিডনির টারুঙ্গা চিড়িয়াখানা কর্তৃপক্ষ টুইটার -এ ভিডিও শেয়ার করেছে। সেই ভিডিওতে পাখির ডাক শুনে মনে হবে যেন কোনও বাচ্চা একনাগাড়ে কেঁদে চলেছে। এই পাখির নাম লায়ারবার্ড। সেই চিড়িয়াখানার ইউনিট সুপারভাইজার লিয়ান গোলবস্কি জানিয়েছেন, এই পাখি বিভিন্ন আওয়াজ নকল করতে পারে। অনেক সময় এই পাখি এমনভাবে শব্দ করে যে শুনে মনে হবে কোনও গাড়ির হর্ন। আবার কখনো বাচ্চার হাসির আওয়াজ নকল করতে পারে এই পাখি। লায়ার বার্ডের বিভিন্ন রকম ডাকের শব্দ শুনে চিড়িয়াখানা কর্তৃপক্ষ অনেক সময় অবাক হয়েছে।  চিড়িয়াখানা সুপারভাইজার জানিয়েছেন, এই জাতীয় পাখি  যে কোনও ব্যাপার মনে রাখতে পারে অনেকদিন পর্যন্ত। যখন যেমন শব্দ শোনে সেই পাখি তখনই সেটা মনে রেখে দেয়। বিভিন্ন সময় আলাদা আলাদা ডাক দেয় এই পাখি।

    এই ভিডিওটি করোনা লকডাউন-এর সময়কার বলে জানা গিয়েছে। সুপারভাইজার জানিয়েছেন, কোনও সময় হয়তো কোনও বাচ্চা কেউ চিড়িয়াখানা এসেছিল। সেই সময় ওই পাখির খাঁচার সামনে এসে বাচ্চাটি নির্ঘাত খুব কাঁদছিল। আর সেই বাচ্চার কান্নার শব্দ মনে রেখেছে পাখিটি। তার পর সেই বাচ্চার কান্নার শব্দ নকল করে পাখি ডেকে উঠছে।।

    Published by:Suman Majumder
    First published: