আবার হুহু করে ছড়াচ্ছে করোনা, কড়া লকডাউন জারি ভুটানে

আবার হুহু করে ছড়াচ্ছে করোনা, কড়া লকডাউন জারি ভুটানে

আবার কড়া লকডাউন জারি ভুটানে।

করোনার প্রাদুর্ভাব মাত্রা ছাড়ানোয় এই সিদ্ধান্ত নিতে বাধ্য হল ভারত লাগোয়া এই দেশ।

  • Share this:

    #থিম্পু: সাতদিনের জন্য লকডাউন জারি হল ভুটানে। হঠাৎ করোনার প্রাদুর্ভাব মাত্রা ছাড়ানোয় এই সিদ্ধান্ত নিতে বাধ্য হল ভারত লাগোয়া এই দেশ। মঙ্গলবার থেকেই বলবৎ হয়েছে লকডাউনের বিধিনিষেধ।

    ভুটানের প্রধানমন্ত্রীর অফিসের ফেসবুক পেজে জানানো হয়েছে,থিম্পু, পারো, লামোইঝিংখায় করোনার প্রাদুর্ভাব বাড়ছে। মঙ্গলবার সকালেই আন্ত:রাজ্য যাতায়াত বন্ধ করা হয়েছে, পরিস্থিতির নিরিখে জাতীয় কোভিড নিয়ন্ত্রণ টাস্কফোর্স আরও কড়া নিয়ম বলবৎ করতে চাইছে। ভুটানের পিএমও মনে করছে, দেশজোড়া লকডাউন ভুটানকে করোনা সংক্রমণ থেকে রক্ষা করবে। কমবে গোষ্ঠী সংক্রমণের সম্ভাবনাও।

    এই বিষয় সংক্রান্ত বিজ্ঞাপ্তিতে লেখা হয়েছে, ফের জোন সিস্টেম চালু হচ্ছে,প্রতিটা জেলা এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে, চলাচল ওই জোনের মধ্যেই সীমাবদ্ধ রাখতে হবে। আপাতত বন্ধ থাকবে স্কুল, কলেজ। আগামী সাতদিন নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করবে প্রশাসন। তবে অত্যাবশ্যকীয় পণ্যের পরিষেবা চাল থাকছে।

    সাতদিনেই কি উঠবে লকডাউন? সরকারি বিবৃতি বলছে সংক্রমণের গতিপ্রকৃতি দেখে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে।ভুটানে প্রথম লকডাউন ঘোষিত হয় অগাস্ট মাসের প্রথম সপ্তাহে। কড়া নিয়ম মেনে করোনা প্রতিরোধে ভুটানের অর্জিত সাফল্য পথ দেখিয়েছিল বহু দেশকেই।

    Published by:Arka Deb
    First published: