'আমরাই জিতছি, কেউ আটকাতে পারবে না', আত্মবিশ্বাসী বাইডেন

'আমরাই জিতছি, কেউ আটকাতে পারবে না', আত্মবিশ্বাসী বাইডেন

আত্মবিশ্বাসী বাইডেন।

ভোটগণনায় কারচুপি থেকে শুরু করে সুপ্রিমকোর্টে যাওয়া হুমকি কিছুই যখন বাদ রাখছেন না ট্রাম্প, বাইডেনের হুমকি-কেউ আটকাতে পারবে না, আমরাই ক্ষমতায় আসছি।

  • Share this:

    #ওয়াশিংটন: ম্যাজিক সংখ্যা ২৭০। ইতিমধ্যেই ২৫৩টি ইলেক্টোরাল ভোট পকেটে পুড়ে ফেলেছেন তিনি। তিনি জানেন জয় এখন কেবল সময়ের অপেক্ষা। কাজেই ভোটগণনায় কারচুপি থেকে শুরু করে সুপ্রিমকোর্টে যাওয়া হুমকি কিছুই যখন বাদ রাখছেন না ট্রাম্প, বাইডেনের হুমকি-কেউ আটকাতে পারবে না, আমরাই ক্ষমতায় আসছি।

    ২০১৬ সালে মিশিগান, উইসকনসিনের মতো জায়গাগুলিই ছিল ট্রাম্পের যুদ্ধজয়ের ঘাঁটি। সেখানে মসৃণভাবে জয় এসেছে বাইডেন শিবিরের। কোনও বাধা ছাড়াই বাইডেন শিবির জিতে নিয়েছে নিউ মেক্সিকো থেকে নিউ ইয়র্ক, কানেক্টিকাট থেকে কলোরাডো। সর্বোচ্চ পপুলার ভোটের শিরোপা পেয়েছে তাঁর শিবির। তাই মসনদ দেখতে পাচ্ছেন বাইডেন। তাঁর যুক্তি স্যুইং স্টেটগুলিতে ট্রাম্পের থেকে এগিয়ে থাকাই ভোটবাজারে তাঁকে মাইলেজ দিল।

    এদিকে ভোটকারচুপির অভিযোগে সরব ট্রাম্প শিবির সুপ্রিম কোর্টের দ্বারস্থ। আইনি ব্যবস্থায় পরিত্রাণ খুঁজছে ট্রাম্প শিবির। কিন্তু বাইডেন আছেন স্বমেজাজেই। গতকালই বলেছিলেন , 'প্রতিটা ভোট গণনা পর্যন্ত অপেক্ষা করতে হবে'। এদিনও বললেন, 'আমি জয় ঘোষণা করতে আসিনি। শুধু জানাতে চাই ভোটগণনা সুষ্ঠুভাবে শেষ হলে আমরাই জিতব।' কমলা হ্যারিসকে পাশে নিয়ে ৭৭ বছর বয়সি প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট তথা সাম্ভব্য মার্কিন প্রেসিডেন্ট সিনেমার ডায়লগের ভঙ্গিতে বললেন, কেউ মানুষকে চুপ করাতে পারবে না। তুমুল হাততালির শব্দ আছড়ে পড়ল হোয়াইট হাউজ চত্বরেও।

    Published by:Arka Deb
    First published: