Home /News /international /

Bangladesh: ২০-র পরে আরও ৯, দুটি খুনের মামলায় মোট ২৯ জনের ফাঁসির আদেশ বাংলাদেশে !

Bangladesh: ২০-র পরে আরও ৯, দুটি খুনের মামলায় মোট ২৯ জনের ফাঁসির আদেশ বাংলাদেশে !

Representative Image

Representative Image

Bangladesh Death Sentence: দুই খুনে ২৯ জনের ফাঁসির আদেশ বাংলাদেশে !

  • Share this:

    ঢাকা: দুটি খুনের মামলায় মোট ২৯ জনকে মৃত্যুদণ্ড ! এককথায় রেকর্ডই বলা যেতে পারে ৷ বাংলাদেশের রাজশাহীতে আট বছর আগে এক ছাত্র লীগের নেতার খুনের মামলায় ৯ জনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত ৷ পাশাপাশি দু’বছর আগে ঢাকার জাতীয় প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে পিটিয়ে মারার দায়ে বুধবার ২০ জন ছাত্রকে মৃত্যুদণ্ডের আদেশ দেয় ফাস্ট ট্র্যাক কোর্ট (Bangladesh)।

    মোট ২৯ জনের মৃত্যুদণ্ডের পাশাপাশি একটি মামলায় ২০ জনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে ৷ মৃত্যুদণ্ড এবং যাবজ্জীবন কারাদণ্ড শাস্তির পাশাপাশি দোষী সাব্যস্তদের মোটা অঙ্কের জরিমানাও করা হয়েছে ৷ এই রায়ের পর সে দেশে হইচই পড়ে গিয়েছে ৷ একটি মামলায় ২০ জনের ফাঁসির আদেশের পর অন্য আরেকটি খুনের ঘটনায় ৯ জনের ফাঁসির আদেশ ৷ দুটি মামলায় মোট ২৯ জনের মৃত্যুদণ্ড ! এমনটা সত্যিই বিরল ৷

    আরও পড়ুন-রিটার্ন যে কোনও ফিক্সড ডিপোজিটের তুলনায় বেশি; এই অ্যাপে টাকা বিনিয়োগ করলে পাওয়া যাবে ১২ শতাংশ ইন্টারেস্ট!

    বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের ফাঁসির আদেশ দেয় আদালত।  এ ছাড়া এই মামলার অপর ৫ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয় একই দিনে। ট্রাইব্যুনাল ১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান বুধবার দুপুরে এই হত্যা মামলায় রায় ঘোষণা করেন।

    আরও পড়ুন-বদ নসিব! ফরচুনার গাড়ি না পেয়ে বিয়ে থেকে উঠে পড়ে বিপাকে বর

    রায় ঘোষণার সময় ২২ আসামি আদালতে উপস্থিত ছিল। ২০১৩-র ২৮ অগাস্ট শাসক দলের ছাত্র নেতা শাহিন আলমকে পিটিয়ে মারে এক দল লোক। এর পরে পুলিশ ৩১ জন অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট দেয়।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Bangladesh, Dhaka

    পরবর্তী খবর