এখনও জঙ্গি-দখলে সিলেটের বহুতল, দু'পক্ষের সংঘর্ষে খতম ২ জঙ্গি

তিনদিন পরও জঙ্গিমুক্ত করা যায়নি বাংলাদেশের সিলেটের বহুতলকে। এখনও পর্যন্ত সংঘর্ষে দুই জঙ্গিকে খতম করেছে সেনাবাহিনী।

তিনদিন পরও জঙ্গিমুক্ত করা যায়নি বাংলাদেশের সিলেটের বহুতলকে। এখনও পর্যন্ত সংঘর্ষে দুই জঙ্গিকে খতম করেছে সেনাবাহিনী।

  • Share this:

    #ঢাকা: তিনদিন পরও জঙ্গিমুক্ত করা যায়নি বাংলাদেশের সিলেটের বহুতলকে। এখনও পর্যন্ত সংঘর্ষে দুই জঙ্গিকে খতম করেছে সেনাবাহিনী। তবে পাঁচতলা বাড়িটির ভিতরে আরও বেশকিছু জঙ্গি থাকায়, জারি রয়েছে সেনা অভিযান। জঙ্গিরা অত্যন্ত প্রশিক্ষিত ও সুসজ্জিত হওয়ায় অভিযান শেষ হতে কত সময় লাগবে, তাও বলতে পারছেন না সেনা আধিকারিকরা। হামলার দায়স্বীকার করলেও, দেশে আইএস-এর অস্তিত্ব মানতে নারাজ বাংলাদেশ সরকার।

    বৃহস্পতিবার মাঝরাতে শুরু হয়েছিল জঙ্গি-পুলিশ গুলির লড়াই। শুক্রবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছিল সেনাবাহিনী। তা সত্ত্বেও জঙ্গিমুক্ত করা যায়নি সিলেটের পাঠানপাড়ার একটি বহুতলকে। রবিবারও দিনভর জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলে সেনাবাহিনীর প্যারা কমান্ডোদের।

    রবিবার সকাল থেকেই দফায় দফায় গুলি ও বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে এলাকা। বহুতলটি চারদিক থেকে ঘিরে রেখেছে সেনা, র‍্যাব ও সিলেট পুলিশের যৌথ বাহিনী। জঙ্গিদের বাগে আনতে টিয়ার শেল ও ক্লোরোফর্ম ব্যবহার করেও কাজ হয়নি। লাভ হয়নি গ্রেনেড ছুড়েও। তবে লাগাতার গুলির লড়াইয়ে ২ জঙ্গিকে খতম করেছে সেনাবাহিনী

    গোপন সূত্রে জঙ্গি আস্তানার খবর পেয়ে, বৃহস্পতিবার রাতেই অভিযানে নামে সিলেট পুলিশ। শুক্রবার সকাল থেকে শুরু হয় সেনাবাহিনীর প্যারা কমান্ডোদের 'অপারেশন টোয়াইলাইট'। শনিবার বহুতল থেকে আটাত্তর পণবন্দিকে উদ্ধার করা হয়। কিন্তু এখনও কেন জঙ্গিমুক্ত করা গেল না পাঠানপাড়ার বহুতলটিকে?

    ইতিমধ্যেই সিলেটে জঙ্গি হামলার দায়স্বীকার করেছে ইসলামিক স্টেট। কিন্তু দেশে আইএস-এর অস্তিত্ব মানতে নারাজ বাংলাদেশ সরকার। হামলার পিছনে স্থানীয় জঙ্গিরাই রয়েছে বলে দাবি শেখ হাসিনা প্রশাসনের।

    First published: