বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

বাঁদুড়ের স্যান্ডউইচ খাচ্ছেন অস্ট্রেলীয় ব্যক্তি! তুমুল বিতর্ক করোনার উৎপত্তি নিয়ে

বাঁদুড়ের স্যান্ডউইচ খাচ্ছেন অস্ট্রেলীয় ব্যক্তি! তুমুল বিতর্ক করোনার উৎপত্তি নিয়ে

এই বিজ্ঞাপন দেখে যারপরনায় ক্ষেপেছেন নেটিজেনরা । করোনার আবহে এমন ভিডিও বানানোর তীব্র বিরোধিতা করা হয়েছে ।

  • Share this:

#সিডনি: করোনা ভাইরাস । ছোট্ট একটি আণুবিক্ষনিক জীবন গত এক বছর ধরে গোটা বিশ্বকে তোলপাড় করে দিয়েছে । সর্বপ্রথম চিন থেকে ছড়িয়েছিল এই ভাইরাস । তবে বেজিং তা কখনওই স্বীকার করেনি । করোনার উৎপত্তিস্থল নিয়ে বিস্তর তর্ক-বিতর্কের জন্ম হয়েছে । তবে তার সঠিক প্রমাণ এখনও পাওয়া যায়নি ।

সম্প্রতি একটি অস্ট্রেলিয় বিজ্ঞাপন সেই আগুনে যেন আবারও ঘি ঢালল । সোশ্যাল মিডিয়ায় এখন ওই বিজ্ঞাপন ঘিরে তরজা তুঙ্গে । বিজ্ঞাপনটি একটি বোটিং ক্যাম্পনিং ফিশিং স্টোরের (BCF) । দেশের বিভিন্ন ব্যাকওয়াটার ট্যুরিস্ট স্পটগুলিকে আরও কিছুটা প্রচারের আলোয় আনতেই ওই বিজ্ঞাপনটি দেওয়া হয়েছে ।

সেখানে এক ভদ্রলোককে বাঁদুড়ের স্যান্ডউইচ খেতে দেখা গিয়েছে । প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল বাঁদুড় থেকেই করোনার উৎপত্তি হয়েছে । তবে এ সম্বন্ধে এখনও নিশ্চিত সিদ্ধান্তে পৌঁছতে পারেননি বিজ্ঞানীরা । তবে চিনারা বাঁদুড় থেকে শুরু করে অনেক রকম পশু-পাখির মাংসই খেয়ে থাকেন । কোনও পশু থেকেই করোনা মানবদেহে এসেছে, সে বিষয়ে একপ্রকার নিশ্চিত গবেষকরা ।

আর সে কারণেই এই বিজ্ঞাপন দেখে যারপরনায় ক্ষেপেছেন নেটিজেনরা । অনেকেই বলছেন এ রকম মশকরা বা রসিকতা করা একেবারেই উচিত হয়নি । অন্যদিকে, বিতর্কে রাশ টানতে আসরে নেমেছে BCF । তাঁদের বক্তব্য, এটা একটা হালকা চালের বিজ্ঞাপন । কোনও কিছু প্রমাণ করার বা কোনও বিতর্কে ইন্ধন জোগানোর কোনও ইচ্ছাই তাদের নেই ।

Published by: Simli Raha
First published: January 7, 2021, 12:10 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर