পরের পর বিয়ারের বোতল, মুখে সিগারেট...জেলে উত্তাল পার্টি কোভিড আইন লঙ্ঘনকারীদের, ঘটনা ভাইরাল

পরের পর বিয়ারের বোতল, মুখে সিগারেট...জেলে উত্তাল পার্টি কোভিড আইন লঙ্ঘনকারীদের, ঘটনা ভাইরাল
থানায় বসেই বিয়ার-সিগারেট সহযোগে চলেছে 'জেল পার্টি'

থানায় বসেই বিয়ার-সিগারেট সহযোগে চলেছে 'জেল পার্টি'

  • Share this:

#তাইল্যান্ড: করোনাভাইরাসের আক্রমণ যে কতটা বিধ্বংসী হতে পারে, তা যাঁরা প্রিয়জন হারিয়েছেন, তাঁরাই জানেন! জানেন করোনার জেরে উপার্জন হারানো জনতার একটা বড় অংশও। এই ছবি শুধুই ভারতের নয়, বিশ্বের নানা প্রান্তেই দেখা যাচ্ছে একই পরিস্থিতি। তার মধ্যেই মাঝে মাঝে ভেসে আসছে খবর- কিছু মানুষ এই সবের তোয়াক্কা না করে কোভিড আইন লঙ্ঘন করে চলেছেন। তেমনই একটি দলকে এবার গ্রেফতার করে থানায় চালান দিল তাইল্যান্ড পুলিশ। কিন্তু তাতেও তাঁদের যথেষ্ট শিক্ষা হয়নি! খবর মোতাবেকে, থানায় বসেই বিয়ার-সিগারেট সহযোগে 'জেল পার্টি' চালিয়ে গিয়েছেন তাঁরা।

জানা গিয়েছে, তাইল্যান্ডে এখন কড়া লকডাউন চলছে। রাত ৯টার পরে জনতার পথে বেরোনোও নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আর এর মধ্যেই খো ফ্যানগন নামের এক দ্বীপের থ্রি সিক্সটি নামের এক বারে সংগঠনের বর্ষপূর্তির অনুষ্ঠান চলছিল। পুলিশ এই অনুষ্ঠানের কথা জানতে পেরেছিল সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া নানা বিজ্ঞপ্তি থেকে। তবে বারের মালিক যে সত্যিই পার্টির আয়োজন করবে, সেটা তারা আঁচ করে উঠতে পারেনি। ভেবেছিল, কোভিড আইনকে সম্মান জানিয়ে বর্ষপূর্তির অনুষ্ঠান স্থগিত রাখা হবে। তা না হওয়ায় অতঃ পর বারে হানা দিয়ে মালিক এবং ৮৯ জনের বিশাল এক দলকে গ্রেফতার করে পুলিশ। এই দলে ২২ জন স্থানীয় ছাড়া বাকি সবাই ছিলেন পর্যটক। তাঁদের মধ্যে আবার ইউনাইটেড স্টেটস, ইউনাইটেড কিংডম এবং ফ্রান্সের পর্যটক সংখ্যায় বেশি বলে জানিয়েছেন পুলিশ আধিকারিক সুপারার্ক পানকোসোল।

কিন্তু থানায় নিয়ে আসার পরেও এই পর্যটকদের বিন্দুমাত্র শিক্ষা হয়নি। খবর বলছে যে হাজতে বসেই তাঁরা পকেটে থাকা সিগারেট খেয়েছেন, হাতে হাতে ঘুরেছে গ্রেফতারের সময়ে সঙ্গে থাকা বিয়ারের বোতল। রীতিমতো হইহল্লা করেছেন তাঁরা, ঘটনাকে তকমা দিয়েছেন 'জেল পার্টি' বলে। পুলিশ জানিয়েছে যে বার মালিকের লাইসেন্স যেমন বাতিল করা হবে, তেমনই ১ লক্ষ ভাট, ভারতীয় মুদ্রায় ২,৪৩,০৪৬ টাকা জরিমানা-সহ তাঁকে কারাদণ্ড দেওয়া হবে। পর্যটকদের ক্ষেত্রে হয় কারাবাস, নয় তো মাথা পিছু ৪০ হাজার ভাট, ভারতীয় মুদ্রায় ৯৭,০৭২ টাকা জরিমানা হতে পারে।


Published by:Rukmini Mazumder
First published:

লেটেস্ট খবর