Home /News /international /
Covid 19: টিকা বিরোধী এই গায়ক জোর করে কোভিড নিয়েছিলেন শরীরে, চরম পরিণতি হল তাঁর

Covid 19: টিকা বিরোধী এই গায়ক জোর করে কোভিড নিয়েছিলেন শরীরে, চরম পরিণতি হল তাঁর

ছবি - ইনস্টাগ্রাম

ছবি - ইনস্টাগ্রাম

Anti-Vaccine: তাঁর স্বামী ও পুত্র, দুজনেই টিকা নিয়েছিলেন, কিন্তু তিনি আদর্শগত ভাবে তা নেননি।

  • Share this:

    #প্রাগ: বিশ্বজুড়ে বিভিন্ন গোষ্ঠী কোভিডের টিকা (Covid 19) বিরোধী প্রচার চালাচ্ছে। অনেকেই সরাসরি টিকা (Covid Vaccine) নিতে অস্বীকার করছেন, তেমনই টিকা নিতে অস্বীকার করেছিলেন চেক গায়ক হানা হোরকা। তাঁর পরিবারের তরফ থেকে এই খবর দেওয়া হয়েছে। তিনি একটি থিয়েটারে গিয়েছিলেন কোনও নিয়ম না মেনে, সেখানেই তিনি আক্রান্ত হন কোভিডে।

    টিকা শংসাপত্র বা সাম্প্রতিক অতীতের করোনা সংক্রমণের শংসাপত্র নিয়ে সর্বত্র যাতায়াতের নিয়ম করেছে ইউরোপীয় ইউনিয়ন। বার, বিভিন্ন অনুষ্ঠান মঞ্চ, রেস্তরাঁ থেকে শুরু করে বিভিন্ন স্থানে যেতে গেলে সেই শংসাপত্র লাগছে। হোরকা একটি ব্যান্ডের গায়ক ও গিটার শিল্পী। রবিবার তাঁর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর।

    আরও পড়ুন- অরুণাচল থেকে অপহৃত ১৭ বছরের তরুণ! ভারতে ঢুকে অপহরণ করেছে চিন, অভিযোগ

    তাঁর স্বামী ও পুত্র, দুজনেই টিকা নিয়েছিলেন, কিন্তু তিনি আদর্শগত ভাবে তা নেননি। তিনি ইচ্ছা করেই করোনায় নিজেকে সংক্রমিত করেছিলেন। গত ডিসেম্বরে ক্রিসমাসের আগে তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। শনিবার তাঁর ছেলে জানিয়েছেন, তিনি স্বাভাবিক জীবন যাপন করছিলেন। মনে করেছিলেন, করোনা হলে হবে, কিন্তু টিকা নেবেন না। সেই অবস্থাতেই তিনি কনসার্টে অংশ নেন এবং একটি সমুদ্রযাত্রা করেন। ওই গায়িকার ছেলে স্থানীয় টিকা-বিরোধী আন্দোলনকেই এর জন্য দায়ি করেছেন।

    আরও পড়ুন - প্রেমিকার মায়ের জন্য কিডনি দান করলেন প্রেমিক, এক মাসের মধ্যে ছেড়ে গেলেন সেই প্রেমিকা, তারপর...

    তিনি বলেছেন, "আমি জানি না, কারা মা-কে এমন প্রভাবিত করেছিল। আমি জানি না, কারা তাঁরা, যাঁরা নিজেদের পরিবারের থেকেও বড় হয়ে দাঁড়াল। এমন ভুল তথ্য কারা ছড়াচ্ছেন জানি না। শুধু অর্জিত রোগ প্রতিরোধ ক্ষমতা দিয়ে করোনাকে রোধ করা যায় না। " চেক প্রজাতন্তে আপাতত দৈনিক ২০ হাজার মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Covid ১৯

    পরবর্তী খবর