বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

৬২ টি তাজা প্রাণ বলি|| সমুদ্রেই ভেঙে পড়ল নিখোঁজ বোয়িং ৭৩৭ বিমানটি

৬২ টি তাজা প্রাণ বলি|| সমুদ্রেই ভেঙে পড়ল নিখোঁজ বোয়িং ৭৩৭ বিমানটি
প্রতীকী চিত্র।

এদিন মাত্রা চার মিনিট উড়েই নিখোঁজ হয়ে যায় ইন্দোনেশিয়ার একটি যাত্রীবাহী বোয়িং ৭৩৭ বিমান, বিমানটির নাম এসেজ ১৮২।

  • Share this:

#জাকার্তা: আশঙ্কাই সত্যি হল। ৬২ জন যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ায় নিখোঁজ হওয়া বিমান বোয়িং বিমানটি উত্তর পশ্চিম জাভা সাগরেইয়ে ভেঙে পড়েছে বলে জানিয়ে দিল কর্তৃপক্ষ।  থাউজ্যান্ড আইল্যান্ডস এলাকায় জলের তলায় বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। ইন্দোনেশিয়ার পরিবহণ মন্ত্রী বুদি করোয়া সুমাদি জানিয়েছেন,  ওই যাত্রীদের মধ্যে ১০ জন শিশুও ছিল।

এদিন মাত্রা চার মিনিট উড়েই নিখোঁজ হয়ে যায় ইন্দোনেশিয়ার একটি যাত্রীবাহী বোয়িং ৭৩৭ বিমান, বিমানটির নাম এসেজ ১৮২। বিমানটি ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে বর্নেয়ো আইল্যান্ডের দিকে যাচ্ছিল।  ঘটনার তদন্ত শুরু করে ইন্দোনেশিয়ার সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি।

যানা যাচ্ছে, ৭৩৭-৫০০ সিরিজের এই বিমানটি প্রায় ২৬ বছরের পুরনো। সোকার্নো হাট্টা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এদিন যাত্রা শুরু করে জাকার্তার সময় ৬টা ৩৭ মিনিট নাগাদ। ১০ হাজার ফুটের উপরে দিয়ে যাচ্ছিল বিমানটি। আচমকাই কন্ট্রো রুমের র‍্যাডারের বাইরে বেরিয়া যায় উড়ানটি। শেষবার সংযোগ হওয়ার সময়ে ভূপৃষ্ঠের সঙ্গে বিমানটির দূরত্ব ছিল ১০ হাজার হাজার ফুটের কিছু বেশি।

এর আগেও, ২০১৮ সালে ইন্দোনেশিয়ার বিমান লায়ন এয়ারফ্লাইট ২১০ জাভা সমুদ্রে ভেঙে পড়েছিল। এদিনের ঘটনা সেই স্মৃতিই ফিরয়ে আনল।

Published by: Arka Deb
First published: January 9, 2021, 8:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर