করোনার দিনে এক লক্ষ চাকরি! কেন এত বড় ঘোষণা আমাজনের

করোনার দিনে এক লক্ষ চাকরি! কেন এত বড় ঘোষণা আমাজনের
বিরাট ঘোষণা আমাজনের

আমাজনের তরফে এ দিন একটি বিববৃতে বলা হয়েছে, আমরা দেখতে পাচ্ছি, চারদিকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের ব্যাপক চাহিদা। তাই এই দুর্দিনে মানুষের পাশে থাকতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • Share this:

করোনা সংক্রমণের আশঙ্কা গোটা পৃথিবীই গৃহবন্দি। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা মানুষকে ঘরে থাকার নির্দেশ দিচ্ছেন। এই অবস্থায়, হুড়োহুড়ি করে মজুত করা অত্যাবশকীয় পণ্যে কিছুদিন চলে যাবে ঠিকই। কিন্তু তারপর? বেরোনোও নিষেধ আবার দোকানপাট বন্ধ! এই পরিস্থিতিতে মার্কিন নাগরিকদের যাতে নাজেহাল না হতে হয় , তা নিশ্চি ত করতে এক লক্ষ চাকরি ঘোষণা করল আমাজন।

আমাজনের তরফে এ দিন একটি বিববৃতে বলা হয়েছে, আমরা দেখতে পাচ্ছি, চারদিকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের ব্যাপক চাহিদা। তাই এই দুর্দিনে মানুষের পাশে থাকতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিপনন জগতের অবশ্য বলছেন, এটি আমাজনের অসাধারণ বিজনেস স্ট্র্যাটেজি। একদিকে যেমন ভরসার জায়গা তৈরি হবে, তেমনই দুর্দিনেও ব্যবসা চলবে।

এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা সন্দেহে পর্যবেক্ষণাধীন চার হাজারের বেশি মানুষ। কার্যত গৃহবন্দি কয়েক লক্ষ। এই পরিস্থিতিতে বিপুল চাহিদা অনুযায়ী ঠিক সময়ে যোগান দেওয়া বড় চ্যালেঞ্জ। অনিচ্ছাকৃত দেরির জন্যে তাই ক্ষমাও চাইছে এই ই-কার্ট।

আমাজনের তরফে একই সঙ্গে আরও একটি সুখবর দেওয়া হয়েছে। এপ্রিল মাসে আমাজনের ওয়ারাহাউজ এবং ডিস্ট্রিবিউশানে জড়িত কর্মীদের ঘণ্টাপিছু পারিশ্রমিক বাড়ানো হবে।

First published: March 17, 2020, 9:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर