মাঝ আকাশ থেকে ফোন, '' প্লেন চালালো শিখতে প্রথমবার আকাশে উড়েছি, এদিকে প্রশিক্ষক অজ্ঞান ''

মাঝ আকাশ থেকে ফোন, '' প্লেন চালালো শিখতে প্রথমবার আকাশে উড়েছি, এদিকে প্রশিক্ষক অজ্ঞান ''
representative image

ট্রেনি পাইলটের সেদিনই ছিল প্রথম আকাশে ওড়া

  • Share this:

#অস্ট্রেলিয়া: প্লেন ওড়ানো শিখছিলেন যুবক! জানতেন না তাঁর জন্য কতবড় বিপদ অপেক্ষা করে রয়েছে। পশ্চিম অস্ট্রেলিয়ার বাসিন্দা ম্যাক্স সিলভেস্টার। অস্ট্রেলিয়ান ইন্টারন্যাশনাল ফ্লাইং স্কুলে পাইলট হওয়ার প্রশিক্ষণ নিচ্ছেন। সেইমতো তাঁর প্রশিক্ষকের সঙ্গে উড়েছেন আকাশে। সেদিনই প্লেন চালানোর প্রথম প্রশিক্ষণ! আর সেদনিই ঘটল চরম বিপত্তি!

১৫২ টু সিটার প্লেনে আকাশে উড়েছিলেন ম্যাক্স। ওড়ার কিছুক্ষণ পরেই আচমকা অজ্ঞান হয়ে যান প্রশিক্ষক। এদিকে সেটাই ছিল ম্যাক্সের প্রশিক্ষণের প্রথম দিন, কাজেই তিনি কিছুই জানেন না! বাধ্য হয়ে ফোন করলেন এয়ার ট্রাফিক কন্ট্রোলে। এয়ার ট্রাফিক কন্ট্রোলারকে বললেন, ''পাইলট অজ্ঞান হয়ে আমার গায়ের ওপরে ঢলে পড়েছেন। আমি চেষ্টা করছি যাতে তিনি পড়ে না যান। কিন্তু তিনি গড়িয়ে পড়ে যাচ্ছেন।'' কন্ট্রোলার তাঁকে প্রশ্ন করলেন, ''তুমি কি প্লেন চালাতে জানো?''

ম্যাক্স বলেন, '' আজই তো প্রথমবার প্লেন চালানো শিখতে আকাশে উড়েছি।''

এরপর, কন্ট্রোলারের নির্দেশ মেনে বিমানটি জানদাকোট এয়ারপোর্টে নামান ম্যাক্স। প্রশিক্ষককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখন ভালো আছেন। অস্ট্রেলিয়ার এক টিভি চ্যানেল জানিয়েছে, বিমান বন্দরে নামার আগে ম্যাক্সকে আকাশে বেশ কয়েকবার পাক খেতে হয়েছিল।

First published: September 3, 2019, 4:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर