বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করতে সমুদ্রে পাড়ি, হাজতবাস...পড়ুন দুর্দান্ত প্রেমের গল্প

গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করতে সমুদ্রে পাড়ি, হাজতবাস...পড়ুন দুর্দান্ত প্রেমের গল্প

২৮ বছরের ডেল ম্যাকলুগলান কিন্তু আগে কখনও জলের উপর দিয়ে স্কুটার চালাননি। তা সত্ত্বেও, প্রায় সাড়ে চার ঘন্টা জেট স্কি করে আইল থেকে হুইথরন পাড়ি দিয়েছিলেন

  • Share this:

#স্কটল্যান্ড: বছর ঘুরতে চলল। তবু আলাদাই রয়েছেন দুজন দুজনের থেকে। বিরহের কারণ আর কেউ নয়, খোদ করোনা। তবে আর এভাবে চলছিল না। গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করতে, জীবনের ঝুঁকি নিয়ে সমুদ্রে পাড়ি দিয়েছিলেন আইরিশ যুবক। কিন্তু শেষ রক্ষা হল না। স্কটল্যান্ড থেকে জেট স্কি করে আইরিশ সি পার হওয়ার পথেই পুলিশের বাধা। শুধু যে গার্লফ্রেন্ডের সঙ্গে থাকার সুযোগ হারালেন তা-ই নয়, জুটল হাজতবাসও। কোভিড-১৯ চলাকালীন যে নির্দেশিকা জারি করা আছে, তা লঙ্ঘনের অপরাধে। ২৮ বছরের ডেল ম্যাকলুগলান কিন্তু আগে কখনও জলের উপর দিয়ে স্কুটার চালাননি। তা সত্ত্বেও, প্রায় সাড়ে চার ঘন্টা জেট স্কি করে আইল থেকে হুইথরন পাড়ি দিয়েছিলেন । উদ্দেশ্য শুধু গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করা। যদিও ডেল নাকি ভেবেছিলেন, এই পথ যেতে সময় লাগবে মাত্র মিনিট চল্লিশ।

এখানেই শেষ নয়, সমুদ্রের পথ পেরিয়ে ২৫ কিলোমিটার পথ হেঁটে ডেল পৌঁছলেন তাঁর সঙ্গীর বাড়িতে। পুলিশকে নিজের বাড়ি বলে সেই বাড়ির ঠিকানাই দিয়েছিলেন। তবে পরদিনই, তিনি যে এই দ্বীপের বাসিন্দা নন, তা বুঝে সেখান থেকেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। সোমবার তার শাস্তির শুনানি হয়েছে, চার সপ্তাহের হাজতবাস। প্রসঙ্গত, কিছু ব্যতিক্রম ঘটনা ছাড়া এই দ্বীপ বাইরের লোকেদের জন্য বন্ধ রাখা হয়েছে গত মার্চ মাস থেকে। কোভিড নিয়ম অনুযায়ী, বাইরে থেকে কেউ এলে তাকে অনুমতি নিয়ে আসতে হবে। নিয়ম লঙ্ঘন করলে হতে পারে তিন মাস জেল অথবা ১০,০০০ পাউন্ড জরিমানা। গার্লফ্রেন্ডের সঙ্গে দেখা করতে না পেরে বেচারা ডেল নাকি ডিপ্রেশনে ভুগছিলেন। বার দুয়েক তিনি চেষ্টা করেছিলেন অনুমতি পাওয়ার, কিন্তু তা খারিজ হয়ে যায়। আর সে কারণেই এমন ঝুঁকির কাজ করে বসে যুবক।

Published by: Antara Dey
First published: December 18, 2020, 12:42 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर