বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

রাস্তায় নামল ছাগল-ভেঁড়ার দল, মানুষকে তাড়া করে, গুঁতিয়ে অস্থির, ভাইরাল ভিডিও--

রাস্তায় নামল ছাগল-ভেঁড়ার দল, মানুষকে তাড়া করে, গুঁতিয়ে অস্থির, ভাইরাল ভিডিও--

রাস্তায় ভিড় জমিয়েছে ছাগল-ভেঁড়ার দল... বলা ভাল, স্থানীয়দের উপর রীতিমতো চড়াও হয়েছে

  • Share this:

#তুরস্ক: নোবেল পুরস্কার জয়ী সাহিত্যিক ওলগা টোকারজাক (Olga Tokarczuk) তাঁর বিখ্যাত উপন্যাস Drive Your Plow Over The Bones of the Dead-এ একবার একটি দারুন ঘটনার কথা লিখেছিলেন। উপন্যাসটিতে দেখা যায়, বেআইনি ভাবে দিনের পর দিন শিকার আর বন-জঙ্গল ধ্বংস করার জন্য মানুষের কাছ থেকে বদলা নিতে শুরু করেছে পশুরা। উপন্যাসের সেই দৃশ্যগুলিই যেন এ'বার জীবন্ত হয়ে উঠল।

স্থান তুরস্কের এক রাস্তা, সেখানে ভিড় জমিয়েছে ছাগল-ভেঁড়াদের দল... বলা ভাল, স্থানীয়দের উপর রীতিমতো চড়াও হয়েছে তারা।

সম্প্রতি এই মজার দৃশ্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে । দেখা যাচ্ছে, মধ্য তুরস্কের নেভশায়ার (Nevşehir) শহরের রাস্তায় প্রকাশ্যে এদিক-ওদিক ঘুরে বেড়াচ্ছে ১টি ছাগল, ৩টি মেষশাবক ও ৩টি বড় ভেঁড়ার এক দল। তাদের পথে যাঁরাই আসছেন, রোষানলে পড়তে হচ্ছে। ট্যুইটারে CCTV ফুটেজের একটি ভিডিও সিরিজ শেয়ার করা হয়েছে নেভশায়ার পৌরসভার তরফে। প্রথম ভিডিওতে নজরে আসে একটি সাদা বড় ভেঁড়ার মস্তানি! দেখা যাচ্ছে, সামনে দাঁড়িয়ে থাকা লোকটিকে গুঁতোতে গুঁতোতে এগিয়ে নিয়ে চলেছে ভেঁড়াটি। ওই ব্যক্তি ভেঁড়াকে সরানোর চেষ্টা করলে, উলটে আবার গুঁতোনো শুরু করে সে। ভেঁড়া-ছাগল পালের অত্যাচারে শেষমেশ ভিতের ঢুকে যান ওই ব্যক্তি।

এই গ্যাংটির নেতৃত্বে ছিল একটি বড় সাদা ভেঁড়া। সিঁড়ি দিয়ে বিল্ডিংয়ের মধ্যেও ঢুকে পড়ে তারা। আচমকা রাস্তা পেরিয়ে তাদের এই বিল্ডিং ঘেরাও অভিযানের সামনে দাঁড়িয়ে থাকা দু'জন মানুষ কাণ্ড দেখে রীতিমতো চমকে যান। তড়িঘড়ি ছুটে বিল্ডিংয়ের মধ্যে ঢুকে পড়েন তাঁরা। অন্য দিকে, আর একটি ভিডিওতে দেখা যায়, নীল জামা পরা এক ব্যক্তি ভেঁড়ার শিং ধরে তাকে কাবু করতে মাথা ঝোঁকানোর চেষ্টা করছেন। কিন্তু উত্তেজিত ভেড়াটিকে বশ করা যায়নি। উলটে শিং ছেড়ে একছুটে ভিতরে ঢুকে যান লোকটি। আর তাঁর পিছু নেয় ভেড়া।

Published by: Rukmini Mazumder
First published: December 17, 2020, 9:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर