বিদেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

এই প্রথম মহাকাশে গেল চিকেন নাগেট! ভাবছেন কেন? উত্তর মিলবে ভিডিওয়

এই প্রথম মহাকাশে গেল চিকেন নাগেট! ভাবছেন কেন? উত্তর মিলবে ভিডিওয়
Iceland becomes first country to send a chicken nugget to space | Image credit: Twitter
  • Share this:

'আউট অফ দ্য ওয়ার্ল্ড'! উঁহু! এটা আমরা ব্যঙ্গ করে বলছি না। যে সংস্থা তাদের চিকেন নাগেট মহাকাশে পাঠিয়েছে, এ দাবি করা হয়েছে খোদ তাদেরই তরফে। আর সত্যি বলতে কী, ঘটনা নিয়ে সংস্থা এবং তার কর্মীরা বেশ উত্তেজিত হয়ে থাকলেও প্রাথমিক ভাবে তাঁরা সবাই ব্যাপারটাকে দেখছেন নিছক আমোদ হিসেবেই- তার বেশি কিছু নয়। সংস্থার ট্যুইটার হ্যান্ডেলে চোখ রাখলেই তা টের পাওয়া যাবে।

আমরা জানি না এ খবর কেউ আদৌ শুনতে চান কি না! তবে আমরা আজকেই মহাকাশে প্রথম চিকেন নাগেট পাঠিয়েছি! কেন? তা আমরা নিজেরাও সঠিক জানি না! যদিও ঘটনাটা আউট অফ দ্য ওয়ার্ল্ড, এ কথা লেখা হয়েছে আইসল্যান্ড ফুডস নামের সংস্তার তরফে তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে!

দিব্যি বোঝা যাচ্ছে যে এই ঘটনা নিয়ে প্রাথমিক ভাবে ইয়ার্কি করে তাদের ক্ষমতা সম্পর্কে সবাইকে ওয়াকিবহাল করতে চায় আইসল্যান্ড ফুডস!

ক্ষমতার প্রশ্নটা আসছে এ জন্যেই যে বরফের দেশে ফ্রোজেন ফুড, বিশেষ করে চিকেন নাগেট বিক্রির জন্য রীতিমতো নামজাদা এই সংস্থা। ও দেশে তাদের বাণিজ্যিক আধিপত্য প্রায় একচ্ছত্র বললে মোটেই খুব একটা ভুল হয় না। এ প্রসঙ্গে একটা উদাহরণ দিলেই ব্যাপারটা বোঝা যাবে স্পষ্টাস্পষ্টি! গত সপ্তাহে সাকুল্যে ১০ মিলিয়নেরও বেশি চিকেন নাগেট, চাঙ্ক আর স্ট্রিপস বিক্রি করেছে এই সংস্থা। তা হলেই বুঝে দেখুন!

সঙ্গে রয়েছে আরও এক কারণ। জানা গিয়েছে যে ২০২০ সালে সংস্থা পা রেখেছে তাদের ৫০ বছরের জয়যাত্রায়। অতএব স্বর্ণজয়ন্তীর উদযাপন যে চোখধাঁধানো হতেই হবে, তা কি বলার অপেক্ষা রাখে?

খবর বলছে যে নর্থ ওয়েলস-এর কোনও এক জায়গা থেকে এই বিশেষ চিকেন নাগেট, যার ওজন সাধারণ নাগেটের চেয়ে ৮,৮০,০০০ গুণ বেশি, রকেটে চেপেছিল। গোপনীয়তা রক্ষার স্বার্থে জায়গাটার নাম প্রকাশ্যে আনছে না সংস্থা। তার পর ১ ঘণ্টা ৪৫ মিনিটের পথ পাড়ি দিয়ে পৌঁছেছে মহাকাশে। সেখানে একটু ঘোরাফেরা করে ঘণ্টায় ২০০ মাইল বেগে ফের ফিরে এসেছে পৃথিবীতে।

ভক্তদের প্রতিক্রিয়া? যেখানে খুশি খাবার ডেলিভারি করতে পারি আমরা, আনন্দে ডগোমগো সবাই!

Published by: Siddhartha Sarkar
First published: October 15, 2020, 10:43 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर