হোম /খবর /বিদেশ /
৬৫-র বর, ১৬-র কনে! চাকরিতে উন্নতি পেতেই কি মেয়েকে প্রৌঢ়ের হাতে তুলে দিলেন মা

Brazil News: ৬৫-র বর, ১৬-র কনে! চাকরিতে উন্নতি পেতেই কি মেয়েকে প্রৌঢ়ের হাতে তুলে দিলেন মা

Brazil News: হিসাম হুসেন ধিমাইনি, ব্রাজিলের আরাকারিয়া সিটির মেয়র বিয়ে করেন ১৬ বছরের এক কিশোরীকে। সংবাদমাধ্যমের দাবি, ব্রাজিলে ১৬ বছর হলেই মেয়েরা বিয়ে করতে পারে।

  • Share this:

ব্রাজিল: বরের বয়স ৬৫। কনের বয়স ১৬। ব্রাজিলে এক প্রৌঢ়ের সঙ্গে বিয়ে হয় এক নাবালিকার। দু'জনের বয়সের পার্থক্য প্রায় ৪৯ বছর।

হিসাম হুসেন ধিমাইনি, ব্রাজিলের আরাকারিয়া সিটির মেয়র বিয়ে করেন ১৬ বছরের এক কিশোরীকে। সংবাদমাধ্যমের দাবি, ব্রাজিলে ১৬ বছর হলেই মেয়েরা বিয়ে করতে পারে। তবে এই বিয়ের নেপথ্যে ভ্রষ্টাচার একটি বড় কারণ বলে মনে করা হচ্ছে। কিন্তু সে ক্ষেত্রে মেয়ের মা-বাবার অনুমতি থাকা দরকার। জানা গিয়েছে, ১৬ বছরের এই মেয়েটি শহরের বিউটি ক্যুইন। কিন্তু নিছকই এক নাবালিকা কেন এই প্রৌঢ়কে বিয়ে করলেন?

আরও পড়ুন, মাত্র সাড়ে ৬ ঘণ্টায় পুরী! কোন কোন স্টেশনে থামবে হাওড়া-পুরী বন্দে ভারত ট্রেন

আরও পড়ুন, কর্ণাটকে একক সংখ্যাগরিষ্ঠ হতে পারে বিজেপি, ওপিনিয়ন পোলে কোন দল কত আসন পেতে পারে

জানা গিয়েছে, সেই নাবালিকার মা নিজের সুবিধার জন্যই তাঁর মেয়েকে প্রৌঢ়ের সঙ্গে বিয়ে দিয়েছেন। সেই নাবালিকার মা মেরিয়ান রোড শিক্ষা দফতরে চাকরি করেন। মেয়েকে সেই প্রৌঢ়ের সঙ্গে বিয়ে দেওয়ার পরিবর্তে পদোন্নতি হয়েছে সেই মহিলার। তার সঙ্গেই তাঁর মাইনেও বেড়ে যায়। মেয়রের দফতরের পক্ষ থেকে জানানো হয়, মেয়েকে মেয়রের হাতে তুলে দিয়ে নয়, বরং ২৬ বছরের অভিজ্ঞতার কারণেই পদোন্নতি হয়েছে তাঁর।

Published by:Sanchari Kar
First published:

Tags: Brazil