বাথটবে স্নান করতে করতে iPhone-এ চার্জ ! মর্মান্তিক পরিণতির শিকার মহিলা

বাথটবে স্নান করতে করতে iPhone-এ চার্জ ! মর্মান্তিক পরিণতির শিকার মহিলা

বৈদ্যুতিক ডিভাইস এবং জলের মিশ্রণ যে কত বিপজ্জনক হতে পারে তা আবারও প্রমাণিত হল।

বৈদ্যুতিক ডিভাইস এবং জলের মিশ্রণ যে কত বিপজ্জনক হতে পারে তা আবারও প্রমাণিত হল।

  • Share this:

    #রাশিয়া: বৈদ্যুতিক ডিভাইস এবং জলের মিশ্রণ যে কত বিপজ্জনক হতে পারে তা আবারও প্রমাণিত হল। সম্প্রতি রাশিয়ায় বসবাসকারী এক মহিলা মারাত্মকভাবে আহত হন এবং শেষে তাঁর মৃত্যু ঘটে ।তিনি বাথটাবে স্নানের সময় তাঁর আইফোনটি চার্জ দিচ্ছিলেন আচমকাই ফোনটি জলে পড়ে যায় । তাই জলটি তড়িতাহিত হয় ও বিদ্যুৎস্পষ্ট হয়ে তিনি মারা যান ।

    রাশিয়ান শহর আরখানগেলস্কে অবস্থিত তাঁর নিজস্ব বাড়িতে ঘটনাটি ঘটে । পরে তাঁর ফ্ল্যাটমেট তাঁর নিথর দেহ উদ্ধার করেন । বয়স মাত্র ২৪ বছর প্রথমে বান্ধবীকে দেখে তিনি আঁতকে ওঠেন । তিনি দেখেন ওলেস্যার শ্বাস-প্রশ্বাস চলছেনা, দেহ ফ্যাকাশে হয়ে গেছে। এরপর তিনি দেখেন জলের মধ্যে ওলেস্যার ফোনটি পড়ে আছে । বুঝতে পারেন বিদ্যুৎস্পষ্ট হয়ে মৃত্যু হয়েছে বান্ধবীর।  ওলেসিয়া,একটি কাপড়ের দোকানে কর্মরতা ছিলেন

    এই দুর্ভাগ্যজনক ঘটনার পরিপ্রেক্ষিতে, রাশিয়ার জরুরি ব্যবস্থা মন্ত্রক দেশে এই ধরনের হতাহতের জন্য একটি সতর্কতা জারি করেছে। প্রতিবেদনে বলা হয়েছে জল এবং বৈদ্যুতিক যন্ত্রগুলি বাড়ির মেইন কানেকশনের সাথে সংযুক্ত না করতে। এটি যেকোনও মোবাইল ডিভাইসের জন্য প্রযোজ্য। যদি কোনও ব্যক্তি স্মার্টফোনটিকে জলে ডুবিয়ে দেয় তবে সেটি তাঁর ব্যর্থতা। তবে এটি যখন নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে তখন এর পরিণতি আরও ভয়াবহ হতে পারে।

    এর আগে রাশিয়ায়  ১৫ বছর বয়সী এক রাশিয়ান বালিকার একইভাবে মৃত্যু ঘটে । ঘটনার প্রাথমিক তদন্ত শেষে পুলিশ জানায়, বাথটাবে বসে গান শুনতে শুনতে তার ফোনের চার্জ শেষ হয়। ফোনে চার্জ দিতে বিদ্যুতের তারে তা দিতে গেলে ওই তারসহ ফোনটি বাথটাবের জলে পড়ে যায়। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তখনই মারা যান ১৫ বছরের সেনিয়া।

    Simli Dasgupta

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর