বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

একটাই পোশাকে ১০০ দিন! কত সামান্যে তুষ্ট থাকা যায় শেখাচ্ছেন এই মার্কিন মহিলা

একটাই পোশাকে ১০০ দিন! কত সামান্যে তুষ্ট থাকা যায় শেখাচ্ছেন এই মার্কিন মহিলা

এক পোশাকে ১০০ দিন পার করার চ্যালেঞ্জ নিয়েছিলেন, শুরু হয়েছিল পোশাক-প্রস্তুতকারী সংস্থা উল্যান্ডের হাত ধরে

  • Share this:

#ভারমন্ট: অনেকেই মনে করে থাকেন যে একটা নির্দিষ্ট বয়স হয়ে যাওয়ার পর যথাসম্ভব ছিমছাম ভাবে থাকাই ভালো; তখন আর নিত্যনতুন পোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করাটা মানায় না। সেই জায়গা থেকেই কি মার্কিন মুলুকের ৫২ বছরের এক ধর্মযাজক, যাঁর নাম সারা রবিন্স কোল, তিনি একটানা ১০০ দিন একটাই বিশেষ কালো পোশাক পরে কাটালেন?

বলতেই হচ্ছে, এই মহিলার ক্ষেত্রে বয়সটা কোনও ব্যাপারই নয়। ছবিতেই প্রমাণ- দেখে মনেই হয় না যে তাঁর বয়স পঞ্চাশ পেরিয়ে গিয়েছে। তার পরেও সারার সোশ্যাল মিডিয়া প্রোফাইল কেন উপচে পড়ছে একটাই কালো ড্রেসের ছবিতে?

আসলে সারা এই এক পোশাকে ১০০ দিন পার করার চ্যালেঞ্জ নিয়েছিলেন। যা শুরু হয়েছিল পোশাক-প্রস্তুতকারী সংস্থা উল্যান্ডের হাত ধরে। এই সংস্থা একটি নির্দিষ্ট ছিমছাম কালো ড্রেস তৈরি করে এবং তার পর নিজেদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই চ্যালেঞ্জের কথা ঘোষণা করে। যাঁরা এই চ্যালেঞ্জ গ্রহণ করার লক্ষ্যে এগিয়ে এসেছিলেন, তাঁদেরই মধ্যে অন্যতম হলেন সারা। এবং এখন তাঁকে এই দলের নিরিখে বিজয়ীর সম্মানটাও দিতে হয়!

উল্যান্ড জানিয়েছে যে তারা একটা বিশেষ উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন করেছিল। কত অল্প ব্যসনে সন্তুষ্ট থাকা যায়, বিশ্বের কাছে সেটাই প্রমাণ করার চেষ্টা করেছিল সংস্থা। তাদের সেই লক্ষ্য আপাতত পূর্ণ এবং সফল হয়েছে সারার মাধ্যমে।

সারা এ প্রসঙ্গে জানিয়েছেন যে তাঁর ছোটবেলা কেটেছে খুবই সাধাসিধে ভাবে। যেটুকু না হলেই নয়, ঠিক ততটুকু স্বাচ্ছন্দ্যের ব্যবস্থাই থাকত তাঁদের উনিশ শতকের পুরনো ভারমন্টের খামারবাড়িতে। ফলে, একটানা ১০০ দিন একটাই পোশাকে কাটাতে তাঁর বিন্দুমাত্রও অসুবিধা হয়নি। পাশাপাশি সারা এটাও জানিয়েছেন যে এবার থেকে আরও বেশি করে তিনি ওয়ার্ড্রোব এবং জীবন থেকে অপ্রয়োজনীয় জিনিস ছেঁটে ফেলবেন!

সারা এই কালো ড্রেস প্রথম পরেছিলেন ২০২০ সালের ২৬ সেপ্টেম্বর। এই পোশাকে প্রথম একটি মিরর সেলফি তিনি পোস্ট করেছিলেন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। ২৬ ডিসেম্বর, ২০২০-তে সারা এই কালো পোশাকে তাঁর শেষ ছবি পোস্ট করেন। দেখা যায়, অগাধ পরিতৃপ্তি আর স্বাচ্ছন্দ্যের সঙ্গে অনলাইন কোনও কোর্সে ব্যস্ত রয়েছেন তিনি!

Published by: Ananya Chakraborty
First published: January 9, 2021, 12:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर