সেলফিপ্রেমীদের জন্য দারুণ খবর, দেখে নিন সস্তার এই স্মার্টফোনে থাকছে কী কী সুবিধা

সেলফিপ্রেমীদের জন্য দারুণ খবর, দেখে নিন সস্তার এই স্মার্টফোনে থাকছে কী কী সুবিধা
  • Share this:

#কলকাতা: শুধু সেলফি ম্যানিয়ার দিন শেষ। ঘনঘন বদলাচ্ছে সেলফি ম্যানিয়াকদের পছন্দ। সেলফি তোলার ক্ষেত্রে যোগ হচ্ছে নতুন চাহিদা আর উদ্ভাবন। তথ্যপ্রযুক্তির বিশেষজ্ঞ সংস্থা গার্টনারের সমীক্ষা জানাচ্ছে, গ্রুপ সেলফি ও কম্পোসড ফ্রেম সেলফিই নতুন প্রজন্মের পছন্দ। আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সই সেই কাজ করতে পারে। ক্রেতাদের এই চাহিদা বদলকে মাথায় রেখে ভারতের বাজার দখলে ঝাঁপাচ্ছে ভিয়েতনামের স্টার্ট আপ সংস্থা Mobiistar । সেলফিপ্রেমীদের লেটেস্ট পছন্দ ও চাহিদার কথা মাথায় রেখেই তাদের ফোনে থাকছে ‘কম্পোসড সেলফি’র সুবিধা। অর্থাৎ অনেক জনের গ্রুপ বা পাহাড়ের সামনে দাঁড়িয়ে সেলফি তুলতে এবার আর কোনও সমস্যা নেই।

চলতি বছরের জুনে অনলাইনে বিক্রি শুরুর পর এবার অফলাইন অর্থাৎ রিটেলশপে হাজির হচ্ছে মোবিস্টার। সংস্থার সিইও কার্ল নোগোর দাবি, আগামী ৩ বছরের মধ্যে অফলাইনে ৫ শতাংশ বাজার দখল করতে চায় সংস্থা। ক্রেতাদের পছন্দের কথা মাথায় রেখে নিয়মিত নতুন মডেলও বাজারে আসবে। চলতি বছরের জুনে একটি অনলাইন সংস্থার মধ্যে গাঁটছড়া বেঁধে ফোন বিক্রি শুরু মোবিস্টারের। হঠাৎ করে রিটেল শপে কেন ? কার্ল জানান, ভারতে বিক্রি হওয়া মোবাইলের ৭০ শতাংশই অফলাইনে। ফোন কেনার ক্ষেত্রে টাচ অ্যান্ড ফিলও বড় ফ্যাক্টর। কলকাতায় ৬১টি ও গোটা দেশে হাজারেরও বেশি সার্ভিস সেন্টার থাকছে মোবিস্টারের। গুরগাঁওয়ের একটি সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে ভারতেই তৈরি হবে ফোন।

২০১১ সালে সংস্থা তৈরির পর মাত্র ৭ বছরে ভিয়েতনামের সেরা পাঁচ মোবাইল নির্মাতা সংস্থার মধ্যে অন্যতম হয়ে উঠেছে মোবিস্টার। বাজেট স্মার্টফোনের বাজারে আপাতত পাঁচটি ফোনের সম্ভার নিয়ে আসছে মোবিস্টার। ঝকঝকে বডি, স্লিম ডিজাইন, ব্যাটারি ব্যাকআপ ও অপারেটিং সিস্টেম -- সবক্ষেত্রেই মোবিস্টারের ফোন অন্য সংস্থার তুলনায় এগিয়ে, দাবি কার্ল নোগোর। পাঁচটি ফোনের দাম ৫ হাজার থেকে ১০ হাজার টাকার মধ্যে।
First published: September 17, 2018, 9:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर