পরিকাঠামোয় সেরা ভারত ! সার্টিফিকেট ফিফার

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 03, 2017 06:14 PM IST
পরিকাঠামোয় সেরা ভারত ! সার্টিফিকেট ফিফার
Photo: FIFA
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Oct 03, 2017 06:14 PM IST

#কলকাতা: রেড রোডে বিসর্জনের কার্নিভাল। কিন্তু কলকাতার নজর সকাল থেকেই সেই যুবভারতীর দিকেই। সোমের পর মঙ্গলবার বিশ্বকাপের একটা টিকিটের জন্য লম্বা লাইন। ৬ অক্টোবর দিল্লিতে কিক-অফ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ঘানা ও কলম্বিয়া। বল পড়ার আগেই ভারতকে দরাজ সার্টিফিকেট ফিফার। তাদের দেখা বিশ্বকাপের সেরা পরিকাঠামো। দাবি উদ্যোক্তা কমিটির প্রধান হাভিয়ার সিপ্পির।

কলকাতায় ইংল্যান্ড

৮ অক্টোবর প্রথম ম্যাচ। প্রতিপক্ষ লাতিন জায়েন্ট চিলি। তার আগে মঙ্গলবার দুপুরে কলকাতা এল ইংল্যান্ড দল। দিল্লিতে প্রথম প্রস্তুতি ম্যাচে নিজজিল্যান্ডের বিরুদ্ধে বড় জয় পেয়েছে ব্রিটিশ যুব ফুটবলাররা। মঙ্গলবার বিশ্রাম নিয়ে বুধবার থেকে অনুশীলন শুরু করবে তারা।

অমরজিতের হুঙ্কার

জীবনের সেরা পারফরম্যান্স করবেন। ৯০ মিনিট এক ইঞ্চিও জমি ছাড়বেন না। প্রতিপক্ষকে কোনও ভাবেই জায়গা দেওয়া হবে না। ৬ অক্টোবর আমেরিকার বিরুদ্ধে প্রথম ম্যাচের আগে হুঙ্কার ভারতের যুব অধিনায়ক অমরজিৎ কিয়ানির। বিরাট-কপিল-সচিনের শুভেচ্ছায় মাঠে নামার আগে থেকেই ফুটছে ‘ছোটা টাইগার’রা।

গোয়ার গরমে বিপাকে জার্মানি

৩২ বছর যুব বিশ্বকাপ অধরা। তাতেও কোনও ভ্রুক্ষেপ নেই জার্মান কোচ ক্রিশ্চিয়ান উকের। তাঁর কাছে এই টুর্নামেন্ট সিনিয়র দলের জন্য সাপ্লাই লাইন তৈরির করার। গোয়ার গরমে খানিক বিপাকে জার্মান দল।

ভিনিকাসের আশা শেষ

ভিনিকাসকে পাওয়ার আশা শেষ। বিশ্বকাপের আগে হতাশ ব্রাজিল শিবির। এর মধ্যেই সাম্বা টিম ম্যানেজমেন্টের চিন্তা আবার স্পেনকে নিয়ে। কোচিতে প্রথম ম্যাচেই প্রতিপক্ষ ইউরোপীয় জায়েন্টরা। ব্রাজিল কোচ অ্যামিও কার্লোসের কাছে এই বিশ্বকাপের ফেভারিট ইংল‍্যান্ড।

বিশ্বকাপের সারপ্রাইজ

কলকাতা গিলে খাবে। জনসংখ্যায় তাদের থেকে এগিয়ে সল্টলেকও। সেই নিউ ক্যালিডোনিয়া এবারের যুব বিশ্বকাপের অন্যতম সারপ্রাইজ প্যাকেজ। ওশিয়ানিয়া গ্রুপ থেকে এবার প্রথম বিশ্বকাপ খেলতে এসেছে একসময় ফরাসি উপনিবেশের এই দেশ। সেই ফ্রান্সের বিরুদ্ধে আগামী রবিবার বিশ্বকাপ শুরু করবে নিউ ক্যালিডোনিয়া।

First published: 05:52:18 PM Oct 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर