'ভারতীয়রাই তাজমহল তৈরি করেছেন, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ’, ড্যামেজ কন্ট্রোলের চেষ্টায় যোগী আদিত্যনাথ– News18 Bengali

'ভারতীয়রাই তাজমহল তৈরি করেছেন, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ’, ড্যামেজ কন্ট্রোলের চেষ্টায় যোগী আদিত্যনাথ

তাজমহলে গিয়ে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টায় যোগী আদিত্যনাথ। বৃহস্পতিবার আগ্রার তাজমহলে প্রায় আধঘণ্টা সময় কাটান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 27, 2017 09:51 AM IST
'ভারতীয়রাই তাজমহল তৈরি করেছেন, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ’, ড্যামেজ কন্ট্রোলের চেষ্টায় যোগী আদিত্যনাথ
Yogi Adityanath will be the first Uttar Pradesh Chief Minister from the BJP to visit the Taj Mahal
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 27, 2017 09:51 AM IST

#আগ্রা: তাজমহলে গিয়ে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টায় যোগী আদিত্যনাথ। বৃহস্পতিবার আগ্রার তাজমহলে প্রায় আধঘণ্টা সময় কাটান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। তাজমহলের পশ্চিম দিকের ফটকে স্বচ্ছতা অভিযানেও অংশ নেন তিনি। তাজে পা দিয়ে তাঁর ঘোষণা, ভারতীয়রাই ঘাম, রক্ত ঝরিয়ে তাজমহল তৈরি করেছেন। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

তাজমহলকে কেন্দ্র করে শুরু হওয়া বিতর্ক থামাতে মাঠে নামলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাজের ভিতর প্রায় আধ ঘণ্টা সময় কাটান যোগী আদিত্যনাথ। গত কয়েক মাসে তাজমহল বিতর্কে কার্যত জর্জরিত হয়েছেন যোগী আদিত্যনাথ। গত মে মাসে আগ্রা সফরে এলেও তাজমহলকে এড়িয়ে গিয়েছিলেন যোগী। রাজ্যের পর্যটন স্থানের তালিকা থেকে বাদ দেওয়া হয় তাজমহলকে। তাজ ভারতীয় সংস্কৃতির অংশ নয়। যোগী আদিত্যনাথের এই মন্তব্যে জোর বিতর্ক তৈরি হয়। এদিন সব বিতর্কেই জল ঢেলেছেন যোগী। তিনিই উত্তরপ্রদেশের প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী যিনি তাজ পরিদর্শন করলেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর দাবি, কে কি কারণে তাজমহল বানিয়েছে, তা নিয়ে বিতর্ক অর্থহীন। কারণ এটা ভারতীয়দের হাতে গড়ে তোলা এক স্থাপত্য।

পাশাপাশি ফতেপুরের সিকরিতে বিদেশি নিগ্রহের ঘটনাতেও কঠোর অবস্থান নিয়েছেন যোগী আদিত্যনাথ। রবিবার আগ্রা থেকে ফতেপুর সিক্রি যাওয়ার সময় দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন সুইস দম্পতি। গুরতর আহত অবস্থায় বেসরকারি হাসপাতালে ভর্তি তাঁরা। এই ঘটনায় তোলপড় শুরু হওয়ার পরই গ্রেফতার করা হয় অভিযুক্ত ৩ জনকে। পর্যটকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন যোগী আদিত্যনাথ। পর্যটকদের সঙ্গে জবরদস্তি কোনওভাবেই বরদাস্ত করা হবে না।

First published: 09:51:50 AM Oct 27, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर