চিনের বিরুদ্ধে ইতিহাস তৈরি করতে মরিয়া ভারতীয় দল

News18 Bangla
Updated:Oct 12, 2018 07:13 PM IST
চিনের বিরুদ্ধে ইতিহাস তৈরি করতে মরিয়া ভারতীয় দল
Photo: AIFF
News18 Bangla
Updated:Oct 12, 2018 07:13 PM IST

#বেজিং: চিনের বিরুদ্ধে ভারতীয় ফুটবল দলের অতীত রেকর্ড খুবই শোচনীয়। দুই দেশের মধ্যে ১৭ ম্যাচে ভারতের জয়ের সংখ্যা ০।

কোচ স্টিফেন কনস্টানটাইনের অধীনে বর্তমান জাতীয় দল যখন শনিবার চিনের মাটিতে ভারতের প্রথম ম্যাচ খেলবে তাদের অবশ্যই লক্ষ্য হবে এই লজ্জাজনক রেকর্ড বদলানো।

বেঙ্গালুরু মিডফিল্ডার এরিক পারতালু মনে করেন যে ২০১৯ এশিয়া কাপের আগে চিনের মত শক্তিশালী দলের বিরুদ্ধে খেলা ভারতের পক্ষে একান্তই জরুরী। তিনি বলেন, " চিনের কিছু সিনিয়র খেলোয়াড় সম্প্রতি অবসর নিয়েছেন এবং কিছু তরুণ নতুন ফুটবলার জাতীয় দলে সুযোগ পেয়েছেন। এই অবস্থায় তাদের বিরুদ্ধে ভারতীয় দলের ভাল খেলার সম্ভাবনা অসম্ভব নয়। "

পারতালু, যিনি দুই দেশেই লিগ ফুটবল খেলেছেন, মনে করেন যে গত পাঁচ বছরে ভারতীয় ফুটবল যথেষ্ট উন্নতি করেছে । তিনি বলেন, " ভারত ফিফা তালিকায় খুব দ্রুত উঠে এসেছে । ২০ বছর আগে চিন যে অবস্থায় ছিল আজ ভারতের অবস্থার কিন্তু সেখানেই।"

_MG_0959

Loading...

পারতালু বলেন যে আই এস এলের জন্য ভারতীয় ফুটবল যথেষ্ট উন্নতি করেছে। " শুরুতে অবসরপ্রাপ্ত খেলোয়াড়দের উপর অতিরিক্ত খরচ করলেও এখন আইএসএলে দলগুলির সেই প্রবনতা কমেছে। আইএস এলের প্রভাবে ভারতীয় ফুটবল খুব শীঘ্রই উন্নতি করবে।"

ফিফা তালিকায় চিন ৭৬ তম স্থানে রয়েছে ৷ ভারতের থেকে ২১ স্থান উপরে। কিন্ত প্রাক্তন ভারতীয় অধিনায়ক জো পল আনচেরিও মনে করেন যে শনিবারের ম্যাচ চিনের পক্ষে খুব একটা সহজ হবে না।

First published: 07:06:57 PM Oct 12, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर