Football World Cup 2018

শারদ কার্নিভালে জমজমাট রেড রোড

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 03, 2017 05:25 PM IST
শারদ কার্নিভালে জমজমাট রেড রোড
নিজস্ব চিত্র
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Oct 03, 2017 05:25 PM IST

#কলকাতা: ডোনা গঙ্গোপাধ্যায়ের নৃত্য পরিবেশন দিয়ে শুরু হল শারদ কার্নিভাল ৷ আলোর রোশনাইয়ে মুড়ে ফেলা হয়েছে রেড রোড চত্বর। কার্নিভালের বিশেষ আকর্ষণ ডোনা গঙ্গোপাধ্যায়ের নৃত্য। এবার ৬৭টি পুজো কার্নিভালে অংশ নিয়েছে। বিশ্বের দরবারে শারদোৎসবকে তুলে ধরতে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানিয়েছে রাজ্য সরকার।

শারদোৎসবের শেষ পাতে বিসর্জন কার্নিভাল। গত বছর থেকেই দুর্গা পুজোয় বাড়তি মাত্রা যোগ করেছে এই বিশেষ শোভাযাত্রা। উৎসবের রেশটুকু যেন ধরে থাকে। এ বছরও বিসর্জনের জন্য সেজে উঠেছে রেডরোড। মঙ্গলবার এই পথ ধরে বিসর্জনের বিশেষ শোভাযাত্রা যাবে। পর্যটন, পূর্ত, তথ্য- সংস্কৃতি দফতর এবং কলকাতা পুলিশ বিসর্জন কার্নিভালের আয়োজন করছে। বিকেল পাঁচটা থেকে শুরু হবে শোভাযাত্রা। কার্নিভালে দেশবিদেশের বিশিষ্ট অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে। বিশ্বের দরবারে বাংলার দুর্গাপুজো তুলে ধরতে বিদেশি পর্যটকদের বিশেষ গুরুত্ব দিচ্ছে রাজ্য।

রেড রোডে বিসর্জন কার্নিভালের জন্য দুপুর থেকে কয়েকটি রাস্তা বন্ধ রেখেছে কলকাতা পুলিশ। দুপুর দুটো থেকে অনুষ্ঠান শেষ হওয়া পর্যন্ত বন্ধ থাকবে রেড রোড, লাভার্স লেন, কুইনসওয়ে, এসপ্ল্যানেড, খিদিরপুর রোড ও হেস্টিংস ক্রসিং। মেয়ো রোড, আউট্রাম ঘাট, ডাফরিন রোড, হসপিটাল রোড খোলা থাকবে। শিয়ালদহ যাওয়ার জন্য থিয়েটার রোড ব্যবহার করা যাবে। খোলা থাকবে এজেসি বোস রোডও।

First published: 05:25:29 PM Oct 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर