ফের ‘তাজ’ বিতর্কে বিজেপি, রেডফোর্ট থেকে জাতীয় পতাকা ওড়ানো বন্ধ করুন মোদি দাবি ওয়াসবির

Akash Misra | News18 Bangla
Updated:Oct 16, 2017 06:56 PM IST
ফের ‘তাজ’ বিতর্কে বিজেপি, রেডফোর্ট থেকে জাতীয় পতাকা ওড়ানো বন্ধ করুন মোদি দাবি ওয়াসবির
taj-mahal
Akash Misra | News18 Bangla
Updated:Oct 16, 2017 06:56 PM IST

#নয়াদিল্লি: তাজমহল নিয়ে বিতর্কিত মন্তব্য করে ফের সমালোচনার মুখে বিজেপি। রবিবার উত্তরপ্রদেশের সরাধনায় একটি জনসভায় বক্তব্য রাখার সময় তাজমহলকে ভারতের কলঙ্কের আখ্যা দেব বিজেপি বিধায়ক সংগীত সোম। শুধু তাই নয় তাজমহল বিশ্বাসঘাতকরা বানিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিজেপি বিধায়ক সংগীত সোম বলেন, ‘ পর্যটন পুস্তিকায় তাজমহলের নাম বাদ পড়ায় নাকি অনেকেই ভীষণ হতাশ! আমরা কোন ইতিহাসের কথা বলছি?’ তাজমহলের স্রষ্টা (শাহজাহান) নিজের বাবাকেই বন্দি করেছিলেন। মুছে ফেলতে চেয়েছিলেন হিন্দুদের অস্তিত্ব। এঁরাই যদি আমাদের ইতিহাসের অংশ হয়ে থাকেন, তা হলে তা খুবই দুঃখের। আমরা এই ইতিহাস বদলে দেব।’

nah taj

এরপরই প্রতিবাদে সরব হন বিরোধীরা। সমালোচনার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। ড্যামেজ কন্ট্রোলে নেমে তাজমহলকে দেশের গর্ব বলে দাবি করে উত্তরপ্রদেশের বিজেপি সরকার।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই উত্তরপ্রদেশের পর্যটন পুস্তিকা থেকে তাজমহলকে বাদ দেওয়ায় তীব্র সমালোচনার মুখে পড়ে যোগী আদিত্যনাথ সরকার। তারপর দলীয় বিধায়কের এই মন্তব্যে ফের অস্বস্তিতে বিজেপি।

taj

বিজেপি বিধায়কের এই মন্তব্যের পর বিজেপি কড়া সমালোচনা করেন AIMIM নেতা আসাউদ্দিন ওয়াসবি ৷ মোদিকে কটাক্ষ করে আসাউদ্দিন ট্যুইট করে লেখেন, ‘মোদির উচিত লালকেল্লায় তিরঙ্গা না ওড়ানোর সিদ্ধান্ত নেওয়া ৷ কারণ, এই লালকেল্লাও দেশদ্রোহিরা তৈরি করেছিল ৷ ’

First published: 05:32:25 PM Oct 16, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर