‘‘রোনাল্ডোই আমার অনুপ্রেরণা ’’: বিরাট

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকে ভারতের টেস্ট অধিনায়ক কী অনুপ্রেরণা পান ?

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 02, 2017 04:49 PM IST
‘‘রোনাল্ডোই আমার অনুপ্রেরণা ’’: বিরাট
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 02, 2017 04:49 PM IST

#নয়াদিল্লি: বরাবরই তিনি ব্যতিক্রম। বিরাট মানেই যেন ‘থোড়া সা হটকে’। লিওনেল মেসিকে নিয়ে যখন খেল দুনিয়া তোলপাড়, টিম ইন্ডিয়ার চিকু তখন মজে ক্রিশ্চিয়ানোতে।

সিআর সেভেন থেকে অনুপ্রেরণাও না কি পান ভারতীয় ক্রিকেটের পিন আপ বয়। মেসিকে জিনিয়াস বলেও রনের জন্য মন উজাড় করে বিরাট প্রশংসা কোহলির। টিম ইন্ডিয়ার টেস্ট অধিনায়কের ফুটবল প্রেম অবশ্য নতুন নয়। আইএসএল বা ইপিএল ফলো করা তো বটেই, এফসি গোয়ার সঙ্গেও যুক্ত চিকু। কোহলির মনে করেন, প্রত্যেকের মধ্যেই কিছু দোষ থাকে। কিন্তু, যদি কোনও ব্যক্তি নিজের সাফল্যের মাধ্যমে দোষগুলো ঢেকে ফেলতে পারেন তাহলেই ধারাবাহিকতার শীর্ষপর্যায়ে পৌঁছনো সম্ভব। তাঁর স্পষ্ট কথা, “সবার আগে নিজের দোষ এবং গুণের মধ্যে ভারসাম্যটা বোঝা উচিৎ। মানুষ সবসময় বলে যে তাঁদের নিজেদের কোনও দোষ নেই। এটা একেবারে ভুল কথা। প্রত্যেকের মধ্যেই দোষ থাকে। এই দোষগুলো কাটিয়ে ওঠার অপর নামই হল ধারাবাহিকতা। আমি অন্তত নিজের ভুলত্রুটিগুলো এভাবে শুধরে টেস্ট ক্রিকেটে রান পেয়েছি। আমি নিজের খেলা কোথায় নিয়ে যেতে চলেছি, সেটা জানতে পেরে আমি খুব খুশি।”

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকে ভারতের টেস্ট অধিনায়ক কী অনুপ্রেরণা পান ?  বিরাট এদিন বলেন, ‘‘ আমি ক্রিশ্চিয়ানোর থেকে অনেক অনুপ্রেরণা পাই ৷ যেভাবে ও গত বেশ কয়েক বছর ধরে নিজের শীর্ষ স্থান ধরে রেখেছে, কঠোর পরিশ্রমই এর পিছনে সব ৷ আমি শুনেছি ও গোটা বিশ্বের সবচেয়ে বেশি পরিশ্রমী ফুটবলার ৷ মেসি হলেন জিনিয়াস ৷ কিন্তু রোনাল্ডো ওর হার্ড ওয়ার্কের জন্যই এই স্থানে আজ পৌঁছেছেন ৷ ’’

First published: 04:49:27 PM Jan 02, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर