Home /News /howrah /
Howrah News|| বাদুর ঝোলা হয়ে ‌যাতায়াত, জীবন হাতে করে প্রতিদিন গন্তব্যে যাত্রীরা

Howrah News|| বাদুর ঝোলা হয়ে ‌যাতায়াত, জীবন হাতে করে প্রতিদিন গন্তব্যে যাত্রীরা

Howrah Latest News: বাদুর ঝুলে ‌যাতায়াত, জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে যাত্রীরা। হাওড়া মুন্সিরহাট ধুলাগড় রোড। মুন্সিরহাট, মাজু, ফটিকগাছি, সিদ্ধেশ্বর, জুজারসাহা, গঙ্গাধরপুর সহ বিভিন্ন এলাকার কয়েক হাজার মানুষ এভাবেই রোজ ‌যাতায়াত করেন।।

আরও পড়ুন...
  • Share this:

    #হাওড়া: বাদুর ঝুলে ‌যাতায়াত, জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে যাত্রীরা। হাওড়া মুন্সিরহাট ধুলাগড় রোড। মুন্সিরহাট,মাজু, ফটিকগাছি, সিদ্ধেশ্বর ,জুজারসাহা, গঙ্গাধরপুর সহ বিভিন্ন এলাকার কয়েক হাজার মানুষের প্রধান যাতায়াতের পথ। সর্বাধিক যাত্রী ধুলাগড়কলকারখানায় কর্মরত মানুষ। দিন দিন রুটে যাত্রী সংখ্যা বেড়ে চলেছে। গত এক থেকে দুই দশকের মধ্যে সিদ্ধেশ্বর সাঁকরাইল হয়ে হাওড়া রুটে ৬৯ নং পাবলিক ও ২৪ রুটের বাস পরিষেবা বন্ধ হয়। বর্তমানে মিনিবাস, অটো টোটো ও ট্রেকারের ওপর নির্ভরে প্রতিদিনের যাত্রী পারাপার। দীর্ঘ অপেক্ষার পর রুটে সিটিসি (একববরপুর - ধর্মতলা) পরিষেবা চালু হয়েছে কয়েক বছর হল। চলাচল করলেও মাঝেমধ্যে কপাল জোরে সিটিসি জোটে যাত্রীদের।

    আরও পড়ুন: অশনি সংকেত! অতিভারী বৃষ্টিতে ভাসবে বাংলা, কোন কোন জেলায় কমলা সতর্কতা জারি?

    লকডাউন কাটিয়ে যান চলাচল চালু হলেও সরকারিভাবে যাত্রীসংখ্যা নির্ধারিত করে বাস চলার অনুমতি মেলে। করোনা কালে মিনিবাস মালিকরা দারুণভাবে সমস্যায় পড়ে। ক্ষতির মুখে পড়েই এক এক করে সিংহভাগ বাস বন্ধ হয়ে যায় রুটের। একসময়ের এ রুটে মিনি বাসের সংখ্যা ছিল প্রায় থেকে ৫০টির বেশী। বর্তমানে ১০ থেকে ১২ টি বাস রুটে চলাচল করছে। পর্যাপ্ত যাত্রীর অভাবে লোকসানে পড়তে হয় বাস মালিকদের। যার জেরে বাস পরিষেবা প্রায় বন্ধের মুখে।

    অন্যদিকে, অটো বা ট্রেকার ছুটছে অতিরিক্ত যাত্রী নিয়ে। ট্রেকারে বাদুর ঝুলে জীবনের ঝুঁকি নিয়েই প্রতিদিন গন্তব্যে যাত্রীরা। অফিস টাইম ও অফিস ফিরতি সময় যাত্রীর চাপ কয়েকগুণ বেড়ে যায়। যাত্রীদের একাংশের দাবি তারা বাধ্য হয়েই বেছে নেয় অটো বা ট্রেকার। মাঝেমধ্যেই লেগে রয়েছে দুর্ঘটনা। তবুও প্রতিদিন প্রাণ হাতে করেই যাতায়াত যাত্রীদের।

    রাকেশ মাইতি

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর