Home /News /howrah /
Howrah: নিকাশি খাল দখল করে অবৈধ নির্মাণ! ক্ষোভে ফুঁসছে স্থানীয় মানুষ

Howrah: নিকাশি খাল দখল করে অবৈধ নির্মাণ! ক্ষোভে ফুঁসছে স্থানীয় মানুষ

title=

দিনেদুপুরে নিকাশি খাল দখল করে নির্মান, হাওড়ার সারেঙ্গা উত্তরপাড়া জগদ্ধাত্রী মাঠ সংলগ্ন এলাকা। স্থানীয় মানুষের অভিযোগ এলাকার নিকাশি বুঝিয়ে অবৈধ নির্মাণ, সেই নির্মাণের কারণেই আগামী দিনে এলাকার জলমগ্ন হতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় মানুষ।

আরও পড়ুন...
  • Share this:

    হাওড়া: দিনেদুপুরে নিকাশি খাল দখল করে নির্মান, হাওড়ার সারেঙ্গা উত্তরপাড়া জগদ্ধাত্রী মাঠ সংলগ্ন এলাকা। স্থানীয় মানুষের অভিযোগ এলাকার নিকাশি বুঝিয়ে অবৈধ নির্মাণ, সেই নির্মাণের কারণেই আগামী দিনে এলাকার জলমগ্ন হতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয় মানুষ। ঘটনায় চিন্তিত বহু পরিবার, অল্প বৃষ্টি হলেই ওই এলাকায় বেশ কিছু নিচু জায়গা জলমগ্ন হয়ে পড়ে তার ফলে একাধিক পরিবার দুর্ভোগের শিকার। স্থানীয়দের অভিযোগ এভাবে যদি খাল বুঝিয়ে দেওয়া হয় তাহলে ভোগান্তি আরও বাড়বে। স্থানীয় মানুষ এর প্রতিবাদ করলে, সাঁকরাইল থানা অধীনস্থ মানিকপুর তদন্ত কেন্দ্রের পুলিশ স্থানীয় মানুষকে শাসায় বলে অভিযোগ।

    নির্মাণ কাজ বন্ধ করার চেষ্টা করলে গ্রেফতারের হুমকিও দেন পুলিশ, অভিযোগ স্থানীয়দের। ঘটনা প্রসঙ্গে এলাকার মানুষ বিডিও ও বিধায়িকা দ্বারস্থ হবে বলেও জানান। স্থানীয় বাসিন্দা সুপর্ণা নস্কর জানান, একটু বর্ষা হলেই এলাকায় জল দাঁড়িয়ে যায়। এভাবে খাল বুঝিয়ে দিলে আরও সমস্যা বাড়বে আমাদের। তিনি আরো জানান টাকার জোরে এই সমস্ত করছে, তারা গরিব বলে তাদেরকে সহ্য করতে হচ্ছে।

    আরও পড়ুনঃ সরকারি নির্দেশনা অমান্য করেই বিবাহ-প্রস্তুতি! নাবালিকার বিয়ে রুখল প্রশাসন

    নির্মাতা লালমোহন প্রামানিক স্বীকার করেন যে জমিতে তিনি নির্মাণ করছেন সেটি PWD অধীনস্থ। ওই জমি তিনি এক ব্যক্তির থেকে ক্রয় করে নির্মাণ কাজ শুরু করেছেন। সারেঙ্গা গ্রাম পঞ্চায়েত প্রধান, মৃদুলা বাছার জানান, এ ঘটনা তাদের জানা ছিল না। নিকাশি বন্ধ করে যদি নির্মাণ হয় সেটা অবশ্যই বেআইনি জানান পঞ্চায়েত প্রধান।

    আরও পড়ুনঃ ঝিলের স্বাস্থ্য ফেরাতে আদালতের দ্বারস্থ পরিবেশকর্মী

    ওই এলাকার মানুষ যদি এ বিষয়ে অভিযোগ জমা করেন তাহলে, সারেঙ্গা গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আশ্বাস দেন সাধারণ মানুষের সমস্যা হবে সেটা মেনে নেওয়া যাবে না। এ ঘটনার দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

     RAKESH MAITY
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর