হোম /খবর /হাওড়া /
শিক্ষকই হাল ধরলেন পঞ্চায়েতের! পঞ্চায়েতের আগে দারুণ চমক

Howrah News: শিক্ষকই হাল ধরলেন পঞ্চায়েতের! পঞ্চায়েতের আগে দারুণ চমক প্রশংসায় পঞ্চমুখ গ্রামবাসীরা

X
শিক্ষকই [object Object]

মানুষ গড়ার কারিগর হলেন শিক্ষকরা। সেই শিক্ষক হাল ধরলেন পঞ্চায়েতের!  ছাত্র বয়স থেকে শিক্ষা দিয়ে একজন প্রকৃত মানুষ তৈরি করতে সহযোগিতা করেন শিক্ষক।

  • Share this:

হাওড়া: মানুষ গড়ার কারিগর হলেন শিক্ষকরা। সেই শিক্ষক হাল ধরলেন পঞ্চায়েতের!  ছাত্র বয়স থেকে শিক্ষা দিয়ে একজন প্রকৃত মানুষ তৈরি করতে সহযোগিতা করেন শিক্ষক। এ সমাজে প্রকৃত শিক্ষকের স্থান সবার উপরে। এমনই একজন গৃহ শিক্ষক, যিনি দীর্ঘদিন শিক্ষকতার সঙ্গে যুক্ত। কলেজ পড়ার সময় থেকে গুটি কয়েক ছাত্র-ছাত্রীদের নিয়ে শিক্ষকতা শুরু করেছিল।

শিক্ষক হিসেবে যে আদর্শ তাঁর মধ্যে ছিল তাতে অভিভাবকরা আস্থা রাখতে পেরেছিল তার উপর। দিন দিন তার ছাত্র সংখ্যা বাড়তে থাকে। বর্তমানে কয়েকজন শিক্ষক সঙ্গীকে নিয়ে তার কোচিং সেন্টারে কয়েক শত ছাত্র ছাত্রী। একজন প্রকৃত শিক্ষক হিসেবে গ্রামে বেশ সুনাম রয়েছে। ছাত্র-ছাত্রীদের পাশাপাশি প্রিয় হয়ে উঠেছেন অভিভাবকদের কাছেও। এমন অনেক অভিভাবকই রয়েছে গৃহ শিক্ষক হিসেবে আসলাম মোল্লাকে পেয়ে  নিশ্চিন্ত।

আরও পড়ুন- ডাক্তার যখন প্রধান! পঞ্চায়েত ভোটের আগে দুরন্ত চমক, মুগ্ধ গ্রামবাসীরাও

আসলামের এই গৃহ শিক্ষকতা শুরু হয়েছিল ২০০৫ সাল, তখন বি এ দ্বিতীয় বর্ষ। শিক্ষকতার পাশাপাশি ২০০৮ সালে সরাসরি রাজনীতিতে যুক্ত হন তিনি। তখন রাজ্যজুড়ে বামপন্থী রাজ, সেই সময় থেকেই সক্রিয়ভাবে রাজনৈতিক কাজ শুরু। তারপর ২০২০ সালে জলা বিশ্বনাথপুর পঞ্চায়েত প্রধান হিসাবে নিযুক্ত হন।

আরও পড়ুন- হেলমেট ছাড়া গাড়ি চালানো ঠেকাতে বাড়ির শিশু ও মহিলাদের নিরাপত্তার পাঠ

এক সময়ে জলা বিশ্বনাথপুর গ্রাম পঞ্চায়েতে মানুষ পরিষেবা থেকে বঞ্চিত হয়েছে। বহু আশা নিয়ে পঞ্চায়েত অফিসে এসে স্থানীয়দের নিরাশ হয়ে ফিরতে হয়েছিল বহুবার। তারপর পঞ্চায়েত অফিসের থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল এলাকার বহু মানুষ। আসলাম মোল্লা প্রধান হওয়ার পর থেকে মানুষ পরিষেবা থেকে বঞ্চিত হয়নি। ধীরে ধীরে সাধারণ মানুষ পঞ্চায়েত মুখী হয়ে ওঠে।পঞ্চায়েত এলাকার মানুষ পরিষেবায় সন্তুষ্ট বলে জানিয়েছেন। বেশ কিছু মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, পঞ্চায়েত প্রধানের কাজকর্মে তারা খুশি। গৃহ শিক্ষক হিসেবে যেমন ছাত্রদের কাছে প্রিয় হয়ে উঠেছেন। সেই সঙ্গে পঞ্চায়েত প্রধান হিসেবে বহু সাধারণ মানুষের কাছে প্রিয় প্রধান।

রাকেশ মাইতি

Published by:Sayani Rana
First published:

Tags: Howrah, Howrah news