Home /News /howrah /
Howrah News| WBJEE|| রাজ্য জয়েন্টে প্রথম বালির হিমাংশু শেখর, সাফল্যে খুশিতে মেতেছে দেওয়ানগঞ্জ রোডের ফ্ল্যাট

Howrah News| WBJEE|| রাজ্য জয়েন্টে প্রথম বালির হিমাংশু শেখর, সাফল্যে খুশিতে মেতেছে দেওয়ানগঞ্জ রোডের ফ্ল্যাট

title=

Himanshu Shekhar WBJEE  topper from Howrah: ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় প্রথম হাওড়ার ছেলে হিমাংশু শেখর। হিমাংশু শেখর ব্যারাকপুর সেন্ট্রাল মডেল স্কুলের ছাত্র। ছোট্ট সাধারণ পরিবারের ছেলে হিমাংশু এত বড় সাফল্য পাবে তা যেন বিশ্বাসই করতেই পারছেন না মা অনিতা প্রসাদ। 

আরও পড়ুন...
  • Share this:

    #হাওড়া: প্রথম হাওড়া বালির হিমাংশু শেখর। সকলকে তাক লাগিয়ে ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় প্রথম। মাধ্যমিকের সপ্তম স্থান অধিকারের পর এ বার ২০২২ পশ্চিমবঙ্গ জয়েন এন্ট্রান্স পরীক্ষায় প্রথম স্থান পেল হিমাংশু শেখর। ব্যারাকপুর সেন্টাল মডেল স্কুলের ছাত্র। হিমাংশুর এমন সাফল্যে খুশির বাঁধ ভেঙেছে বালি দেওয়ানগঞ্জ রোডের ফ্ল্যাটে। মা বাবা ও দুই ছেলে, ছোট্ট খুব সাধারণ পরিবার, বড় ছেলে হিমাংশু যে এত বড় সাফল্য পাবে তা যেন বিশ্বাসই হচ্ছে না মা অনিতা দেবীর। হিমাংশুর বাবা উপেন্দ্র প্রসাদ হাওড়া রেল স্টেশনের স্টেশন মাস্টার। তিনি জানান, নিজের অফিসে কর্মরত ছিলেন, সেখানেই বড় ছেলের সাফল্যের খবর পৌঁছয় তার কাছে।

    আরও পড়ুন: ডায়মন্ড হারবারে নিঃশব্দে কী বিপ্লব ঘটিয়েছেন? আজ রিপোর্ট কার্ড পেশ করবেন অভিষেক

    হিমাংশু লেখাপড়ার পাশাপাশি সাঁতার প্র্যাকটিস করত এবং সেই সঙ্গে বন্ধুদের সঙ্গে ক্রিকেট ও ফুটবল খেলত। তবে লকডাউনের জেরে খেলাধুলা বন্ধ হয়ে যায়। প্রতিদিন প্রায় সাত থেকে আট ঘণ্টা লেখাপড়া করত হিমাংশু। বাড়িতে বসেই টিভির মাধ্যমে জানতে পারে তার সাফল্যের কথা। মা অনিতা প্রসাদ জানান, ছোট থেকে কখনও প্রাইভেট টিউশন দিতে হয়নি, একটু বড় হতে নিজে নিজেই লেখাপড়ার দায়িত্ব বুঝে নিয়েছে হিমাংশু। ছেলেকে নিয়ে কখনো ভাবতে হয়নি।

    হিমাংশু জানায় সিবিএসসি-র চূড়ান্ত পরীক্ষা প্রস্তুতির যেমন নিচ্ছিল ঠিক তার পাশাপাশি ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্যও প্রস্তুতি নিয়েছিল। তবে মূলত সর্বভারতীয় জয়েন্ট মেন ও অ্যাডভান্স এর ফলের দিকেই এখন অপেক্ষায় আছে হিমাংশু। ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করে ভবিষ্যতে নিজেকে শিল্পোদ্যোগী হিসেবে গড়ে তুলতে চায় হিমাংশু।

    রাকেশ মাইতি

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর